যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ফুল-ফল-মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী     নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে আছে, ভোট সুষ্ঠু হবে: সিইসি     বাংলাদেশের সঙ্গে রেল যোগাযোগ বাড়াতে চায় ভারত : সুষমা স্বরাজ     পর্তুগালে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৪     বিজয় দিবসে রাজধানীতে বিশেষ নিরাপত্তা     মহান বিজয় দিবস     বিজয় দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা     ১৬ ডিসেম্বর বিজয় ও মুক্তিযোদ্ধার স্বপ্ন    

তরমুজের যত গুণাগুণ

  মার্চ ২৩, ২০১৮     ৬১৭     ১১:০৮ পূর্বাহ্ন     জাতীয় সংবাদ
-- তরমুজের যত গুণাগুণ

মৌসুমী ফল তরমুজ। তীব্র গরমে এই ফলের কাটতি থাকে চরমে। এছাড়াও তরমুজের রয়েছে নানাবিক স্বাস্থ্য গুণ। নিচে এসব নিয়ে আলোচনা করা হলো :

পানিশূন্যতা দূর করে : তরমুজে প্রচুর পরিমাণ পানি আছে। গরমের সময় যখন ঘামের মাধ্যমে শরীর থেকে প্রচুর পরিমাণে পানি বের হয়ে যায় তখন তরমুজ খেলে শরীরের পানিশূন্যতা দূর হয়। ফলে শরীর থাকে সুস্থ ও সতেজ।

চোখ ভালো রাখে : তরমুজে আছে ক্যারোটিনয়েড। আর তাই নিয়মিত তরমুজ খেলে চোখ ভালো থাকে এবং চোখের নানান সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। ক্যারোটিনয়েড রাতকানা প্রতিরোধেও কার্যকরী ভূমিকা রাখে।

শারীরিক শক্তি বাড়ায়:  টেক্সা এ অ্যান্ড এম ইউনিভার্সিটির গবষেণায় প্রমাণিত যে যারা শারীরিক শক্তির দিক থেকে দুর্বল তাদের জন্য তরমুজ প্রাকৃতিক ওষুধ হিসেবে কাজ করে। এই ফল শারীরিক শক্তি বহুগুণ বাড়িয়ে দেয়।



সাফল্যে রঙিন বছর

  ডিসেম্বর ১৬, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৯৫২

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৬৮০

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৪৩৯

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২৪১১

পুরনো খবর