বাড়ি বাড়ি প্রশ্নপত্র পাঠিয়ে প্রাথমিকের পরীক্ষার পরিকল্পনা     ‘বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে’     করোনার সংক্রমণ বাড়ায় দক্ষিণ কোরিয়ায় আবারও কড়াকড়ি     ডাকঘর সঞ্চয়ে ২০ লাখ টাকার বেশি রাখা যাবে না     শর্তসাপেক্ষে ৩১ মে থেকে ১৫ জুন অফিস ও গণপরিবহন চালু     এ পর্যন্ত ৬ কোটি মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছে সরকার     ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন     নগদ অর্থ সহায়তা কার্যক্রমে অনিয়মের ঘটনায় আরো ২ ইউপি চেয়ারম্যান ও ৩ সদস্য বরখাস্ত    

বুয়েট ছাত্রলীগের ১১ নেতা বহিষ্কার, ১০জন রিমান্ডে

  অক্টোবর ০৮, ২০১৯     ১২০     ১৮:০৬     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক: বাংলাদেশ ছাত্রলীগ সোমবার রাতে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র হত্যার ঘটনায় সংগঠনের ১১ জন নেতাকে বহিষ্কার করেছে।
ইলেক্ট্রিকাল এন্ড ইলেক্ট্রোনিক্স ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরারকে (২২) বুয়েটের শের-ই-বাংলা হলে পিটিয়ে হত্যা করা হয়।
ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখা ভট্টাচার্য এক বিজ্ঞপ্তিতে বুয়েট শাখার ১১ নেতাকে স্থায়ীভাবে বহিস্কারের কথা জানান।
বহিস্কৃত নেতারা হলেন- বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, সহ-সভাপতি মুহতাসিম ফুয়াদ, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রবিন, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার, ক্রীড়া সম্পাদক মিফতাহুল ইসলাম জিয়ন, সাহিত্য সম্পাদক মনিরুজ্জামান মনির, সমাজ সেবা সম্পাদক ইফতি মোশাররফ সকাল, উপ-দফতর সম্পাদক মুজতবা রাফিদ এবং সদস্য মুনতাসির আল জেমী,্ ইহতেমাসুল রাব্বি তানিম ও মুজাহিদুর রহমান।
এর আগে ছাত্রলীগ দু’সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে এবং ২৪ ঘন্টার রিপোর্ট পেশ করতে বলেছে।
তদন্ত কমিটির সদস্যরা হলেন- ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াজ আল রিয়াদ ও সাহিত্য সম্পাদক আশিক তালুকদার।
এদিকে বুয়েটের শিক্ষার্থী আবরার ফুয়াদকে পিটিয়ে হত্যার দায়ে অভিযুক্ত বুয়েট শাখা ছাত্রলীগের ১০জনকে পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
আবরারের বাবা ১৯ জনকে আসামী করে চকবাজার থানায় মামলা দায়ের করেন। অপর ৯জন ফলাতক রয়েছে।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর