এই মাটিতে বারবার বেঈমানের জন্ম হয়েছে: প্রধানমন্ত্রী     শেখ হাসিনার নেতৃত্ব মুক্তবুদ্ধির চর্চা ফিরিয়ে এনেছে : নৌ প্রতিমন্ত্রী     ঢাবি ক্যাম্পাসের বিজয় কনসার্টে জেমস-মমতাজ     রংপুরকে হারালো চট্টগ্রাম     শহীদ বুদ্ধিজীবীদের প্রতি স্পিকারের শ্রদ্ধা     শহীদ বুদ্ধিজীবী দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা     রাজাকারকে শহীদ বলা জঘন্য আস্ফালন     শহীদ বুদ্ধিজীবীদের তালিকা প্রকাশ করা হবে    

বুয়েট ছাত্রলীগের ১১ নেতা বহিষ্কার, ১০জন রিমান্ডে

  অক্টোবর ০৮, ২০১৯     ৫৫     ১৮:০৬     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক: বাংলাদেশ ছাত্রলীগ সোমবার রাতে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র হত্যার ঘটনায় সংগঠনের ১১ জন নেতাকে বহিষ্কার করেছে।
ইলেক্ট্রিকাল এন্ড ইলেক্ট্রোনিক্স ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরারকে (২২) বুয়েটের শের-ই-বাংলা হলে পিটিয়ে হত্যা করা হয়।
ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখা ভট্টাচার্য এক বিজ্ঞপ্তিতে বুয়েট শাখার ১১ নেতাকে স্থায়ীভাবে বহিস্কারের কথা জানান।
বহিস্কৃত নেতারা হলেন- বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, সহ-সভাপতি মুহতাসিম ফুয়াদ, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রবিন, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার, ক্রীড়া সম্পাদক মিফতাহুল ইসলাম জিয়ন, সাহিত্য সম্পাদক মনিরুজ্জামান মনির, সমাজ সেবা সম্পাদক ইফতি মোশাররফ সকাল, উপ-দফতর সম্পাদক মুজতবা রাফিদ এবং সদস্য মুনতাসির আল জেমী,্ ইহতেমাসুল রাব্বি তানিম ও মুজাহিদুর রহমান।
এর আগে ছাত্রলীগ দু’সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে এবং ২৪ ঘন্টার রিপোর্ট পেশ করতে বলেছে।
তদন্ত কমিটির সদস্যরা হলেন- ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াজ আল রিয়াদ ও সাহিত্য সম্পাদক আশিক তালুকদার।
এদিকে বুয়েটের শিক্ষার্থী আবরার ফুয়াদকে পিটিয়ে হত্যার দায়ে অভিযুক্ত বুয়েট শাখা ছাত্রলীগের ১০জনকে পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
আবরারের বাবা ১৯ জনকে আসামী করে চকবাজার থানায় মামলা দায়ের করেন। অপর ৯জন ফলাতক রয়েছে।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর