নয় বছরে সাড়ে ৯৭ হাজার কর্মকর্তা নিয়োগ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ‘এক নেতা ও এক নীতির কারণে দেশে উন্নয়নের জোয়ার’     নাটোরে মাদক ব্যবসায়ী আটক     বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন     জাপানের প্রমোদতরী থেকে নাগরিকদের সরিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্র     এসএসএফ-কে হোন্ডার দু’টি ফ্ল্যাগশিপ মোটরসাইকেল হস্তান্তর     ৪৪৮টি ছোট নদী ও খাল পুন:খনন করা হচ্ছে : পানি সম্পদ প্রতিমন্ত্রী     ঢাকায় এসেছে মেট্রোরেলের কোচ, খোলা হলো মোড়ক    

শিগগিরই সংসদ ভবন এলাকা থেকে জিয়ার কবর অপসারণ করা হবে

  অক্টোবর ০৮, ২০১৯     ৪০     ১২:১৭     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘অতি দ্রুত সময়ের মধ্যে সংসদ ভবন এলাকা থেকে জিয়ার কবর অপসারণ করা হবে। সংসদ ভবন একটি পবিত্র জায়গা। এ জায়গায় কোনো খুনির কবর থাকতে পারে না। জিয়াউর রহমান জেড ফোর্সের কমান্ডার ছিলেন। কিন্তু পরবর্তী কর্মকাণ্ডের জন্য তিনি খুনি জিয়া হিসেবে পরিচিত।’

সোমবার দুপুরে টাঙ্গাইল শহরের মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদ ও শহীদ মুক্তিযুদ্ধ জাদুঘর আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের এখনও স্থায়ী সনদ দেয়া হয়নি। সনদের বিষয় নিয়ে আমি কাজ করে যাচ্ছি। আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের দু’টি সনদপত্র ও আইডি কার্ড দেয়া হবে। একটি স্থায়ী সনদপত্র অপরটি একটি সনদ দেয়া হবে যেটি বাসায় টাঙিয়ে রাখা যাবে।

এছাড়াও প্রত্যেকটি রাস্তা ঘাট, কালভার্ট, ব্রিজসহ গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় স্থাপনাও মুক্তিযোদ্ধাদের নামে করার সিদ্ধান্ত হচ্ছে।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সাবেক রাষ্ট্রদ্রুত আনোয়ারুল আলম শহীদ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, সদর আসনের এমপি ছানোয়ার হোসেন, পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী প্রমুখ।

এসময় বিভিন্ন উপজেলার মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/এআর



আইপিএলের পূর্ণাঙ্গ সূচি

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

শাওন-জুয়েলের গানে মডেল পৌলমী

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

পুরনো খবর