গাইবান্ধায় ব্রহ্মপুত্র, ঘাঘট, করতোয়া ও তিস্তা নদীর পানি ফের বাড়ছে     ঈদুল আজহার জামাতও মসজিদে     ঢাবি ও বিএসএমএমইউ’র যৌথ নেতৃত্বে করোনা চিকিৎসায় নেগেটিভ প্রেসার ক্যানোপি উদ্ভাবন     দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ কার্যক্রম পরিদর্শন উপাচার্যের     ডিএনসিসির ৮৬ স্থাপনায় লার্ভা, প্রায় ২ লাখ টাকা জরিমানা     যে কোন সময় সাহেদ গ্রেফতার হতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী     বিদেশগামীদের করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যেতে হবে     জেকেজির ডা. সাবরিনার রিমান্ড চাইবে পুলিশ    

মল ছিটিয়ে শিক্ষকের পেনশনের টাকা ছিনতাই, চারজনের কারাদণ্ড

  অক্টোবর ০৮, ২০১৯     ৩০     ১১:১০     আরও
--

উত্তরণবার্তা ডেস্ক : অবসরপ্রাপ্ত শিক্ষক আবু জাফর মাস্টার সোনালী ব্যাংক টিটিডিসি শাখা হতে তার অবসরভাতা উত্তোলন করে বাড়ি ফিরছিলেন। এ সময় ব্যাংকচত্বরে শিক্ষকের শরীরে মানুষের মল ছিটিয়ে পেনশনের ১৬ হাজার ৪শ টাকা ছিনতাই করে নিয়ে যায় চার ছিনতাইকারী। এ ঘটনায় ছিনতাই চক্রের চার সদস্যকে এক মাস করে জেল প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার সকালে নওগাঁর রাণীনগরে উপজেলার বেলোবাড়ি গ্রামে ঘটনাটি ঘটে।

সাজাপ্রাপ্ত হলেন- পাবনা জেলার বেড়া উপজেলার সনদাপাড়া গ্রামের মৃত-মোজাহার প্রামাণিকের ছেলে রফিকুল ইসলাম (৪৫), একই উপজেলার দড়পায়শা গ্রামের মৃত আবু মোল্লার ছেলে সিদ্দিক মোল্লা (৪০), বড়গয়না গ্রামের জবেদ মোল্লার ছেলে আশরাফ আলী (৫০) ও জগন্নাতপুর গ্রামের সোনাউল্লাহর ছেলে মোস্তাক (৫৬)।

প্রত্যক্ষদর্শী স্থানীয় ইউপি মেম্বার গোলাম মোস্তফা জানান, আবু জাফর মাস্টার উপজেলার সোনালী ব্যাংক টিটিডিসি শাখা হতে তার অবসরভাতা উত্তোলন করে বাড়ি ফিরছিলেন। এ সময় মল ছিটিয়ে তার টাকা ছিনতাই করে নিয়ে যাচ্ছিল এই ছিনতাইকারী চক্র। টাকা ছিনতাই করে নিয়ে যাওয়ার সময় চার সদস্য ভ্যানগাড়ির উপর টাকা ভাগ-বাটোয়ারা করছিলো। এমন সময় ঘটনাটি তিনি দেখতে পেয়ে সন্দেহ হলে তাদেরকে আটক করে। এসময় তাদের কাছে বিভিন্ন কৌটায় রাখা মানুষের মল পাওয়া যায়। তার কিছু পরেই জানা যায় যে, তারা আবু জাফর মাস্টারের টাকা ছিনতাই করে নিয়ে যাচ্ছিলো। এরপর স্থানীয় জনগণ তাদেরকে আটক করে করে নির্বাহী কর্মকর্তার কাছে সোপর্দ করে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, জনগণ ছিনতাইকারী দলের এই চার সদস্যকে আটক করে আমার কাছে নিয়ে আসে। আমি তাদের প্রত্যেককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে দুপুরে জেল হাজতে প্রেরণ করেছি। আর উদ্ধারকৃত টাকা অবসরপ্রাপ্ত শিক্ষক আবু জাফরের কাছে হস্তান্তর করেছি।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর