মুজিববর্ষকে ঘিরে বাড়াবাড়ি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর     অনেক কষ্ট বুকে চেপে দেশটাকে এগিয়ে নেয়ার চেষ্টা করছি : সংসদে প্রধানমন্ত্রী     স্বর্ণের দাম আরও বাড়ল     কারিগরি শিক্ষা বোর্ডের ‘সনদ’ নিয়ে দন্ত চিকিৎসা!     ৫ টাকায় স্যানিটারি প্যাড পাবেন চবি ছাত্রীরা     জন্ম তারিখ যাচাই করে বিয়ে পড়ানোর আহবান: ঢাকা জেলা প্রশাসক     খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি রাজনৈতিক ইস্যু তৈরির চেষ্টা করছে : ওবায়দুল কাদের     অপপ্রচার রুখতে ও গুজব প্রতিরোধে দুটি কমিটি কাজ করছে : তথ্যমন্ত্রী    

সাকিবের রেকর্ড ভেঙে ইতিহাস গড়লেন পেরি

  অক্টোবর ০৫, ২০১৯     ৮০     ২২:৫৭     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বিশ্ব রেকর্ড ভেঙে ইতিহাস গড়লেন অস্ট্রেলিয়ান নারী ক্রিকেটার এলিস পেরি। আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে দ্রুততম ৩ হাজার রান সংগ্রহের পাশাপাশি ১৫০ উইকেট শিকার করেছেন পেরি।

আর এই রেকর্ড গড়ার পথে সবচেয়ে কম ম্যাচ খেলে পেরি ছাড়িয়ে যান সাকিব আল হাসান, অ্যান্ড্রু ফ্লিনটফ, ল্যান্স ক্লুজনার, ইমরান খানকে।

শনিবার অস্ট্রেলিয়ার অ্যালান বোর্ড ফিল্ডে শ্রীলংকার বিপক্ষে ১৯ রান করে ভুল বোঝাবুঝির কারণে রান আউট হয়ে ফেরেন এলিস পেরি। এদিন ১৯ রান সংগ্রহ করার পাশাপাশি বল হাতে শিকার করেন ১ উইকেট।

এই অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে ওয়ানডেতে ৩ হাজার রান ও ১৫০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন।

সাকিব আল হাসান ১১৯ ম্যাচ খেলে ৩ হাজার রান সংগ্রহের পাশাপাশি ১৫০ উইকেট শিকার করেন। তার চেয়ে ৯ ম্যাচ কম খেলে এই রেকর্ড গড়েন এলিস পেরি।

শুধু সাকিব নয় এলিস পেরির রেকর্ড গড়ার পথে পেছনে ফেলেন ইংল্যান্ডের সাবেক তারাক ক্রিকেটার অ্যান্ড্রু ফ্লিনটফ, দক্ষিণ আফ্রিকার ল্যান্স ক্লুজনার ও পাকিস্তান কিংবদন্তি ক্রিকেটার ইমরান খানকে।

উত্তরণবার্তা/এআর

 



স্বর্ণের দাম আরও বাড়ল

  ফেব্রুয়ারি ১৮, ২০২০

আপনি কতটা নিরাপদ?

  ফেব্রুয়ারি ১৮, ২০২০

পুরনো খবর