মুজিববর্ষকে ঘিরে বাড়াবাড়ি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর     অনেক কষ্ট বুকে চেপে দেশটাকে এগিয়ে নেয়ার চেষ্টা করছি : সংসদে প্রধানমন্ত্রী     স্বর্ণের দাম আরও বাড়ল     কারিগরি শিক্ষা বোর্ডের ‘সনদ’ নিয়ে দন্ত চিকিৎসা!     ৫ টাকায় স্যানিটারি প্যাড পাবেন চবি ছাত্রীরা     জন্ম তারিখ যাচাই করে বিয়ে পড়ানোর আহবান: ঢাকা জেলা প্রশাসক     খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি রাজনৈতিক ইস্যু তৈরির চেষ্টা করছে : ওবায়দুল কাদের     অপপ্রচার রুখতে ও গুজব প্রতিরোধে দুটি কমিটি কাজ করছে : তথ্যমন্ত্রী    

শ্রীলঙ্কায় মিরাজের ৭ উইকেট, মুমিনুলের সেঞ্চুরি

  অক্টোবর ০৫, ২০১৯     ৪৬     ২২:৪৮     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : দুর্দান্ত বোলিং করলেন মেহেদী হাসান মিরাজ। পরে ব্যাটিংয়ে সৌরভ ছড়ালেন মুমিনুল হক সৌরভ। তাতে হাম্বানটোটায় চারদিনের ম্যাচে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে বেশ ভালো অবস্থানে আছে বাংলাদেশ ‘এ’ দল।
মিরাজের ঘূর্ণি বিষে পরে ২৬৮ রানেই গুটিয়ে গেছে শ্রীলঙ্কা ‘এ’ দলের ইনিংস। জবাবে মুমিনুলের সেঞ্চুরিতে ৬ উইকেটে ২৮৩ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে বাংলাদেশ ‘এ’ দল। তাদের লিড এখন ১৫ রানের।
৫ উইকেটে ২২৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল শ্রীলঙ্কা। সেখান থেকে বেশিদূর এগুতে পারেনি। মেহেদী হাসান মিরাজ বল হাতে রীতিমত আতঙ্ক ছড়িয়েছেন। ৮৪ রান খরচায় একাই ৭ উইকেট নেন জাতীয় দলের এই অফস্পিনার। ইবাদত হোসেন ২টি আর বাকি উইকেটটি নেন সালাউদ্দিন শাকিল।
জবাব দিতে নেমে ২২ রানের মধ্যে জহুরুল ইসলাম (১) আর নাজমুল হোসেন শান্তকে (৯) হারিয়ে বড় বিপদে পড়েছিল বাংলাদেশ ‘এ’ দল। তৃতীয় উইকেটে সাদমান ইসলামকে নিয়ে ১৫৪ রানের বড় জুটিতে দলকে উদ্ধার করেন অধিনায়ক মুমিনুল হক।
সাদমান ৭৭ রান করে ফিরলে ভাঙে এই জুটি। তবে মুমিনুল সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি। ১৯০ বলে ১৫ বাউন্ডারি আর ১ ছক্কায় ১১৭ রান করে দিনের শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন মুমিনুল। মাঝে অবশ্য উইকেটে এসে বেশি সুবিধা করতে পারেননি মোহাম্মদ মিঠুন আর এনামুল হক বিজয়। মিঠুন ২১ আর বিজয় মাত্র ৮ রান করেই সাজঘরের পথ ধরেন।
উত্তরণবার্তা/অআ



স্বর্ণের দাম আরও বাড়ল

  ফেব্রুয়ারি ১৮, ২০২০

আপনি কতটা নিরাপদ?

  ফেব্রুয়ারি ১৮, ২০২০

পুরনো খবর