ঢাকায় পৌঁছেছেন ফিফা সভাপতি     ফিলিপাইনে ৬.৩ মাত্রার ভূমিকম্প, নিহত ৪     মদিনায় বাস দুর্ঘটনায় ওমরাহ যাত্রীসহ নিহত ৩৫     প্রধানমন্ত্রীকে রাষ্ট্রপতির অভিনন্দন     এডিবির নির্ভরযোগ্য অংশীদার বাংলাদেশ     সংসদ অধিবেশন বসছে ৭ নভেম্বর     পার্বত্য চট্টগ্রামে রক্তের হোলি খেলা আর দেখতে চাই না : স্বরাষ্ট্রমন্ত্রী     শায়লার নেতৃত্বে ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ    

ধর্ম ব্যবহার করে এদেশে আর কেউ রাজনীতি করতে পারবে না : নৌ-প্রতিমন্ত্রী

  অক্টোবর ০৪, ২০১৯     ১৯     ১৮:৩১     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ধর্ম ব্যবহার করে এদেশে আর কেউ রাজনীতি করতে পারবে না।
‘এদেশ পরিচালিত হবে ধর্মনিরপক্ষভাবে’-এ কথা উল্লেখ করে তিনি বলেন, ধর্ম যার-যার উৎসব সবার।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী আজ শুক্রবার দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ হলরুমে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে এ উপজেলার বিভিন্ন পূজামন্ডপের সরকারি অনুদানের অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, এ বছর সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান ‘দুর্গোৎসব’ শুরু হয়েছে। দেবী দুর্গা প্রতিবারই আসেন সমাজের সকল অনিষ্ট ও দুর্গতি বিনাশের জন্য।
তিনি বলেন, এদেশ অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত হয়ে আসছে। কোন সাম্প্রদায়িক শক্তি তা বিনষ্ট করতে পারবেনা।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বর্তমানে বাংলাদেশের অর্থনীতি অনেক শক্তিশালী, এদেশের বাজেট নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন হচ্ছে।
তিনি বলেন,‘আমরা শিক্ষা, স্বাস্থ্য, কৃষিসহ সব ক্ষেত্রেই এগিয়ে যাচ্ছি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বিশ্ব-দরবারে সকল ক্ষেত্রে মডেল প্রধানমন্ত্রী হিসেবে স্বীকৃত হয়েছেন। দুর্গাপূজা চলাকালীন কোন বিশৃংখলা সৃষ্টিকারী উৎসবকে যেন ভুন্ডুল করতে না পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে সকল স্তরের নেতা-কর্মীদের আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী আইন সৃংখলা বাহিনীকেও এব্যাপারে সহযোগিতা করার নির্দেশনা দেন।
উপজেলা প্রশাসন আয়োজিত এ অনুষ্ঠানে বিরল উপজেলার ৯৪টি পূজামন্ডপের জন্য সরকারি অনুদানের অর্থ বিতরণ করা হয়। প্রতিমন্ত্রী বিরল পৌরসভাসহ ১২ টি ইউনিয়নের মোট ৯৪ টি মন্ডপে ৮ লাখ ৪৬ হাজার টাকা বিতরণ করেন।
উপজেলা নির্বাহী অফিসার এবিএএম রওশন কবিরের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্থানীয় পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক রমাকান্ত রায়, পূজা উদযাপন পরিষদের সদস্য সচিব ও বিরল কেন্দ্রীয় দুর্গা মন্দিরের সভাপতি সুবল চন্দ্র রায়, পুজা উদযাপন পরিষদের সদস্য ও কালিয়াগঞ্জ পুজা কমিটির সাধারণ সম্পাদক প্রভাষক বিভুতি ভুষন সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) এম আব্দুল লতিফ প্রমুখ বক্তৃতা করেন।
অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী বিরল কেন্দ্রীয় দুর্গা মন্দির পরিদর্শন করেন। বিকালে নৌপরিবহন প্রতিমন্ত্রী দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলায় বিভিন্ন পুজামন্ডপ পরিদর্শন করেন।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর