গাইবান্ধায় ব্রহ্মপুত্র, ঘাঘট, করতোয়া ও তিস্তা নদীর পানি ফের বাড়ছে     ঈদুল আজহার জামাতও মসজিদে     ঢাবি ও বিএসএমএমইউ’র যৌথ নেতৃত্বে করোনা চিকিৎসায় নেগেটিভ প্রেসার ক্যানোপি উদ্ভাবন     দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ কার্যক্রম পরিদর্শন উপাচার্যের     ডিএনসিসির ৮৬ স্থাপনায় লার্ভা, প্রায় ২ লাখ টাকা জরিমানা     যে কোন সময় সাহেদ গ্রেফতার হতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী     বিদেশগামীদের করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যেতে হবে     জেকেজির ডা. সাবরিনার রিমান্ড চাইবে পুলিশ    

দক্ষিণ কোরিয়ায় টাইফুন মিতাগর কেড়ে নিল ৯ প্রাণ

  অক্টোবর ০৪, ২০১৯     ৭০     ০০:৩৭     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ কোরিয়ায় টাইফুন মিতাগের আঘাতে অন্তত নয় জনের প্রাণহানি এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। টাইফুনের প্রভাবে দেশটিতে ভারি বৃষ্টি ও প্রবল বাতাস বয়ে যাচ্ছে।

দেশটির দক্ষিণাঞ্চলে বুধবার রাতে টাইফুন আঘাত হানে। এ সময়ে দুর্গত এলাকায় তাৎক্ষণিক বন্যা ও ভূমিধসের বিষয়ে সতর্ক করা হয়।

স্বরাষ্ট্র ও নিরাপত্তা মন্ত্রণালয় বলছে, বৃহস্পতিবার বিকেল নাগাদ মোট নয় জনের প্রাণহানি হয়েছে। এ সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মন্ত্রণালয় আরো বলছে, ঝড়ে এক হাজার বাড়িঘর ধ্বংস এবং দেড় হাজারেরও বেশি লোককে তাদের বাড়িঘর থেকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।

মিতাগ চলতি বছরের ১৮তম টাইফুন এবং কোরীয় উপদ্বীপে আঘাত হানা সপ্তম ঝড়।-এএফপি

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর