ঢাকায় পৌঁছেছেন ফিফা সভাপতি     ফিলিপাইনে ৬.৩ মাত্রার ভূমিকম্প, নিহত ৪     মদিনায় বাস দুর্ঘটনায় ওমরাহ যাত্রীসহ নিহত ৩৫     প্রধানমন্ত্রীকে রাষ্ট্রপতির অভিনন্দন     এডিবির নির্ভরযোগ্য অংশীদার বাংলাদেশ     সংসদ অধিবেশন বসছে ৭ নভেম্বর     পার্বত্য চট্টগ্রামে রক্তের হোলি খেলা আর দেখতে চাই না : স্বরাষ্ট্রমন্ত্রী     শায়লার নেতৃত্বে ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ    

খালেদার স্বাস্থ্য নিয়ে বিএনপি ও চিকিৎসকদের বক্তব্য এক নয়

  অক্টোবর ০৩, ২০১৯     ২৬     ১৩:৫৬     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : কারাবন্দি খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়ে তার দল বিএনপির বক্তব্য ও চিকিৎসকদের বক্তব্য এক নয় বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, চিকিৎসকদের রিপোর্টের ওপর ভিত্তি করে কোনো কথা বলা হলে ব্যবস্থা নেয়া হবে।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

দুর্নীতি মামলায় কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপি নেতাদের দাবি-আহ্বানের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়াকে কারাগার থেকে বের করার জন্য বিএনপি আন্দোলনের কথা বললেও এখন পর্যন্ত তারা তা করতে পারেনি। আমি চাই তারা আন্দোলন করুক। আমি বলেছি তারা আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করুক। এত বড় একটা দল, খালেদা জিয়ার জন্য রাজপথে কোনো আন্দোলন হলো না। হংকংয়ে গত চার মাস ধরে আন্দোলন হচ্ছে। অথচ খালেদা জিয়ার জন্য এত দিনে এক হাজার লোক একটা মিছিল করলো না। একটা ঝটিকা মিছিলও হলো না। তারাইতো বলেছেন, আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করবেন। জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করতে হবে।

‘আমরাতো বিএনপিকে সভা-সমাবেশের অনুমতি দিয়েছি। খালেদা জিয়া এত বড় নেত্রী, তার জন্য কোথায় আন্দোলন হলো? আবারও বলি, আপনারা আন্দোলন করছেন না কেন?’

খালেদার মুক্তির জন্য বিএনপি নেতারা আন্দোলন না করে আপনাদের কাছে আসছেন, এটা দলটির আত্মসমর্পণ কি-না, এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমি এ ধরনের কথা কেন বলবো? একটি রাজনৈতিক দল হিসেবে বিরোধীদলে আছেন তারা। তারা নানা কারণে সরকারের কাছে আসতেই পারেন। সরকার ও বিরোধীদলের মধ্যে সম্পর্ককে বলে কর্মসম্পাদন বা ওয়ার্কিং আন্ডারস্ট্যান্ডিং। বিএনপির মত একটি দলের সঙ্গে ওয়ার্কিং আন্ডারস্ট্যান্ডিং থাকতে পারে সরকারের। তাই যে কোনো বিষয়ে তাদের নেতারা সরকারের সঙ্গে কথা বলতে পারেন।

বিএনপির সঙ্গে ওয়ার্কিং আন্ডারস্ট্যান্ডিং থাকতে পারে না, এ ধরনের কথা আগে বলেছিলেন, এখন সে বিষয়ে কী বলবেন- এ প্রশ্নের জবাবে কাদের বলেন, আগে বিএনপি ওয়ার্কিং আন্ডারস্ট্যান্ডিংয়ের মতো পরিস্থিতি রাখেনি। প্রধানমন্ত্রী তাদের সংলাপের জন্য ডাকলেও তারা তাতে সাড়া দেয়নি। এখন তাদের পার্টি প্রধান বা অন্য কেউ যদি সরকারের সঙ্গে বৈঠক করতে চান, সরকার সেখানে করতে পারে। আমরা সবসময় নমনীয়।

কারাহেফাজতে হাসপাতালে ভর্তি খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে নমনীয় কি-না, এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপির নেতারা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বা চিকিৎসার বিষয়ে যে তথ্য দিচ্ছেন, আর চিকিৎসকরা যে তথ্য দিচ্ছেন, তা এক নয়। তারা যদি চিকিৎসকদের রিপোর্টের ওপর ভিত্তি করে কথা বলেন, তবে ব্যবস্থা নেয়া হবে।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর