জ্বীন আসবে, তাই রাতে দরজা খোলা রাখতে হবে     আজ শিল্পীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী     জলবায়ু পরিবর্তনে ছোট হয়ে আসছে পাখি     রোমান সানার দলগত সোনা জয়     সালমান-ক্যাটরিনা এখন ঢাকায়     দিল্লিতে কারখানায় ভয়াবহ আগুন, নিহত ৪৩     বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ, নানা বর্ণে পর্দা উঠবে আজ     রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতদের গোলাগুলি, নিহত ১ আহত ২    

সৌদিতে চিকিৎসা ও খাদ্য মেলায় বাংলাদেশ

  অক্টোবর ০২, ২০১৯     ৬১     ১৩:২৬     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত হচ্ছে তিন দিনের ঔষধ, চিকিৎসা সরঞ্জামাদি ও খাদ্য পণ্য মেলা। এতে অংশ নিচ্ছে বাংলাদেশসহ ২০টি দেশের ব্যবসা প্রতিষ্ঠান।

সৌদি ফুড এন্ড ড্রাগ অথোরিটি (এসএফডি) কর্তৃক আয়োজিত এই মেলায় সৌদি আরবের ১২০টিসহ দেশি বিদেশি মিলিয়ে অংশ নিচ্ছে মোট ২০০টির বেশি প্রতিষ্ঠান।

মঙ্গলবার থেকে দেশটির রিয়াদে শুরু হয়েছে এ মেলা।

সৌদি আরবে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার সকালে রিয়াদের আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে মেলার উদ্বোধন করেন এসএফডি’র প্রধান নির্বাহী কর্মকর্তা ড. হিসাম আল-জাদে।

ওইদিন সকালে মেলা পরিদর্শন করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

এ সময় তিনি বলেন, ‘সৌদি আরবে বাংলাদেশের ঔষধ ও খাদ্য পণ্যের চাহিদা রয়েছে। সৌদি আরবের সাথে বাংলাদেশের অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক দিন দিন বৃদ্ধি পাচ্ছে।’

তিনি আশা প্রকাশ করে বলেন, ‘মেলায় অংশগ্রহণের মাধ্যমে সৌদি আরবের বাজারে বাংলাদেশের ঔষধ ও খাদ্য পণ্যের পরিচিতি বৃদ্ধি পাবে।’

গোলাম মসীহ আরো বলেন, ‘সৌদি আরবে বাংলাদেশের তৈরি পোশাকের বিপুল চাহিদা রয়েছে, যা দিন দিন আরো বৃদ্ধি পাচ্ছে।’ তিনি সৌদি আরবে রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে দূতাবাসের পক্ষ থেকে ব্যবসায়ীদের সব ধরনের সাহায্য সহযোগিতা করা হচ্ছে বলেও জানান।

মেলায় বিভিন্ন পণ্য প্রদর্শনীর পাশাপাশি সেমিনারের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ থেকে দুটি ঔষুধ কোম্পানি অ্যারিস্টোফার্মা লিমিটেড, রেডিয়েন্ট নিউট্রাসিউটিক্যালস এবং খাদ্য পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান মাসুদ ফিশ প্রোসেসিং অ্যান্ড আইস কমপ্লেক্স লিমিটিড ও প্যাসিফিক সি ফুডস লিমিটেড মেলায় অংশগ্রহণ করছে।

মঙ্গলবার দূতাবাসের মিনিস্টার এস এম আনিসুল হক, ইকোনমিক মিনিস্টার মো. আবুল হাসান ও প্রথম সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম মেলা পরিদর্শন করেন।

উত্তরণবার্তা/এআর

 



বড় ধরনের চাপে পড়তে যাচ্ছে মিয়ানমার

  ডিসেম্বর ০৮, ২০১৯     ১৬৭

যা খেলে নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস

  ডিসেম্বর ০৮, ২০১৯     ১৪১

স্বর্ণ জিতে ইতিহাস গড়ল টাইগ্রেসরা

  ডিসেম্বর ০৮, ২০১৯     ১১১

সালমান-ক্যাটরিনা এখন ঢাকায়

  ডিসেম্বর ০৮, ২০১৯     ২৭

রোমান সানার দলগত সোনা জয়

  ডিসেম্বর ০৮, ২০১৯     ২৬

পুরনো খবর