দেশে করোনা চিকিৎসায় প্রয়োগ হচ্ছে রেমডেসিভির     করোনা চিকিৎসায় এবার গাউচার রোগের ওষুধ     লকডাউন শিথিল করা মানে এই নয়, অপ্রয়োজনে ঘোরাঘুরি করবো : তথ্যমন্ত্রী     দুর্যোগে নিরাপদ দূরত্বে অবস্থানই বিএনপির রাজনীতি: ওবায়দুল কাদের     বিশ্বে করোনায় মৃত্যু ৩ লাখ ৫৩ হাজার     ব্রিটেনে প্রথমবারের মতো ‘বিচারক’ হলেন হিজাবধারী মুসলিম নারী     রাজনৈতিক জীবনের ৫০ বছর: রাজাপাকসেকে অভিনন্দন প্রধানমন্ত্রীর     সাধারণ ছুটি আর বাড়ছে না    

বিগ ব্যাশে খেলতে যাচ্ছেন রুমানা-নিগার

  অক্টোবর ০১, ২০১৯     ৬৯     ১৪:৫৭     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার ঘরোয়া নারী টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশে খেলার সুযোগ পেয়েছেন বাংলাদেশের রুমানা আহমেদ ও নিগার সুলতানা জ্যোতি। অলরাউন্ডার রুমানাকে হোবার্ট হারিকেনস এবং উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিগারকে দলে ভিড়িয়েছে মেলবোর্ন স্টারস। আগামী ৬ অক্টোবর দেশ ছাড়বেন তারা।

এর আগেও বিগ ব্যাশে অংশগ্রহণ করেছেন রুমানা। ২০১৭ সালে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ককে দলে টানে ব্রিসবেন হিট। সেবার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক জনপ্রিয় লিগটিতে ডাক পান অফস্পিনার খাদিজাতুল কুবরা। তাকে দলে নেয় মেলবোর্ন স্টারস। তবে কেউই ম্যাচ খেলার সুযোগ পাননি। এবার রুমানা ও নিগার ম্যাচ খেলার নিশ্চয়তা পেয়েছেন।

আগামী ১৮ অক্টোবর শুরু হবে নারী বিগ ব্যাশের পঞ্চম আসর। চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত। বাংলাদেশের ব্যস্ত সূচি থাকায় খুব বেশিদিন তাতে খেলার সুযোগ পাবেন না রুমানা ও নিগার। জাতীয় দলের ক্রিকেটারদের পাকিস্তান সফরের প্রস্তুতি ক্যাম্প চলছে চট্টগ্রামে। সব ঠিক থাকলে ২৩ অক্টোবর সেখানে যাবেন নারীরা।

অজি দূর্গে টি-টোয়েন্টি খেলতে যাওয়ার আগে ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন রুমানা-নিগার। ঘরের মাঠে ভারত ‘এ’ দলের বিপক্ষে একটি ম্যাচ খেলবেন তারা। যদিও বাংলাদেশ ‘এ’ দলের মোড়কে খেলতে হবে তাদের।

উল্লেখ্য, ভারত 'এ' দলের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলবে বাংলাদেশ 'এ' দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়ানডে এবং কক্সবাজারের শেখ কামাল স্টেডিয়ামে গড়াবে টি-টোয়েন্টি ম্যাচগুলো। সিরিজ খেলতে বুধবার ঢাকায় পা রাখবে ভারতীয় ‘এ’ দল। এসেই বন্দরনগরীতে চলে যাবে তারা।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর