ঢাকায় পৌঁছেছেন ফিফা সভাপতি     ফিলিপাইনে ৬.৩ মাত্রার ভূমিকম্প, নিহত ৪     মদিনায় বাস দুর্ঘটনায় ওমরাহ যাত্রীসহ নিহত ৩৫     প্রধানমন্ত্রীকে রাষ্ট্রপতির অভিনন্দন     এডিবির নির্ভরযোগ্য অংশীদার বাংলাদেশ     সংসদ অধিবেশন বসছে ৭ নভেম্বর     পার্বত্য চট্টগ্রামে রক্তের হোলি খেলা আর দেখতে চাই না : স্বরাষ্ট্রমন্ত্রী     শায়লার নেতৃত্বে ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ    

বিপর্যয়ের পর অবিশ্বাস্য ব্যাটিংয়ের পর ৪ রানের আক্ষেপ জয়সুরিয়ার

  সেপ্টেম্বর ৩০, ২০১৯     ৩৩     ০০:০৬     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : উসমান সেনওয়ারির বোলিং তোপে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল শ্রীলংকা। ১০.১ ওভারে স্কোর বোর্ডে ২৮ রান যোগ করতেই সাজঘরে ফেরেন লংকান ৫ ব্যাটসম্যান।

ঠিক খাদের কিনারার ওই জায়গা থেকে দলকে টেনে তুলেছিলেন সানাকা ও জয়সুরিয়া। অনবদ্য ব্যাটিংয়ের পর মাত্র ৪ রানের আক্ষেপ নিয়েই সাজঘরে ফিরেছেন লংকান এ উদীয়মান তারকা। ব্যক্তিগত ৯৬ রান করে আউট হয়ে কাঙ্ক্ষিত সেঞ্চুরির স্বপ্নভঙ্গ হয়ে যায় জয়সুরিয়ার। তার ফিরে যাওয়ার পর বেশিক্ষণ টিকতে পারেননি সানাকাও।

এ রিপোর্ট লেখা পর্যন্ত দলের সংগ্রহ ৫ উইকেটে ২০২ রান। ক্রিজে রয়েছেন সানাকা ও জয়সুরিয়া।

এর আগে মাত্র ৫ ওভারে ১৬ রানে ৩ উইকেট শিকার করেন সেনওয়ারি। এছাড়া একটি করে উইকেট নেন মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম।

সোমবার করাচির জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় খেলায় বাবর আজমের অনবদ্য সেঞ্চুরিতে ৭ উইকেটে ৩০৫ রানের পাহাড় গড়ে পাকিস্তান।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে পাকিস্তান। উদ্বোধনী জুটিতে ৭৩ রান সংগ্রহ করে সাজঘরে ফেরেন ইমাম-উল-হক। তার আগে ৪১ বলে ৩১ রান করেন পাকিস্তানের এ ওপেনার।

এরপর ৩১ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন অন্য ওপেনার ফখর জামান। তার আগে ক্যারিয়ারের ৪৫তম ম্যাচে ১২তম ফিফটি গড়েন তিনি।

১০৪ রানে দুই ওপেনারের বিদায়ের পর দলের হাল ধরেন বাবর আজম ও হারিস সোহেল। তৃতীয় উইকেটে তারা ১১১ রানের জুটি গড়েন। ৪৮ বলে ৪০ রান করতেই রান আউটের ফাঁদে পড়েন হারিস। তার বিদায়ের পরও ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন তিন নম্বর পজিশনে খেলতে নামা বাবর আজম।

ইনিংসের শুরু থেকেই বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দেন বাবর। তার ১০৫ বলে গড়া ১১৫ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটে ৩০৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে পাকিস্তান। ওয়ানডে ক্যারিয়ারের ৭১তম ইনিংসে ১১তম সেঞ্চুরি হাঁকান বাবর। ওয়ানডে ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় দ্রুততম ১১টি সেঞ্চুরি হাঁকান এ পাকিস্তানি।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর