বোন রেহানাকে জড়িয়ে ধরে ৭ মার্চের ভাষণ শুনলেন প্রধানমন্ত্রী     মিথ্যা দিয়ে কখনও সত্য মুছে ফেলা যায় না : প্রধানমন্ত্রী     ভূমিহীন, গৃহহীনদের ঘর তৈরি করে দেবো : প্রধানমন্ত্রী     মাগুরায় এসএমই পণ্য মেলা শুরু     মুজিববর্ষে ২শ’ টাকার নোট বাজারে আসছে     মাদক থেকে সন্তানদের দূরে রাখতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ঐতিহ্যের ধারাকে অব্যাহত রেখে জাতীয় সংসদ এগিয়ে যাবে : স্পিকার     মোদির ঢাকা সফর নিয়ে দিল্লিতে আলোচনা    

রোহিঙ্গাদের ভোটার হওয়ার চেষ্টাকে প্রতিহত করা হয়েছে: সিইসি

  সেপ্টেম্বর ৩০, ২০১৯     ১৪৮     ১৯:৩১     নির্বাচন
--

উত্তরণবার্তা প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, বাংলাদেশে ১০ কোটি ৪১ লাখ ভোটার ও ১১ লাখ রোহিঙ্গা রয়েছে। অনেক রোহিঙ্গা আমাদের কিছু দুষ্টু প্রকৃতির লোকের সহায়তার জালিয়াতি করে বাংলাদেশের ভোটার হওয়ার চেষ্টা করেছে। আমরা সেটিকে প্রতিহত করেছি। জালিয়াতির খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সেটিকে নিয়ন্ত্রণ করা গেছে।

সোমবার রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক সভা শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি। সিইসি বলেন, প্রকৃতপক্ষে নির্বাচন কমিশনের সার্ভার থেকে রোহিঙ্গারা জাতীয় পরিচয়পত্র পায়নি। জালিয়াতির ঘটনায় নির্বাচন কমিশনের সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, ভোটকেন্দ্রে কোনো ধরনের শক্তি প্রয়োগ বা কেউ বাধা দেওয়ার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ করা হবে। আমরা শান্তিপূর্ণ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে প্রস্তুত। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যেতে পারেন এবং পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নিরাপদে বাড়িতে ফিরতে পারেন আইন-শৃঙ্খলা বাহিনীকে সেই নির্দেশনা দেওয়া রয়েছে। কেউ কোনো অপ্রীতিকর ঘটনা ঘটানোর সুযোগ পাবেন না।

আগামী ৫ অক্টোবর রংপুর-৩ আসনের (জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া) উপ-নির্বাচন উপলক্ষে এ সভা করা হয়।

উত্তরণবার্তা/দীন



এবার ভিন্নরূপে পূজা চেরী

  ফেব্রুয়ারি ২৩, ২০২০

সেই ‘হিরো’ নার্সকে নিয়ে বিপাকে চীন

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ১৭৫

এবার ভিন্নরূপে পূজা চেরী

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ১১

স্মার্টফোনের যত অসাধারণ ব্যবহার

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ৯

গরিবের গড় আয়ু ৫৯ বছর, ধনীর ৭৮ : ইউএনডিপি

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ৭

চার ম্যাচ পর জয়ের দেখা পেলো চেলসি

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ৬

পুরনো খবর