টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত     ঢাকায় পৌঁছেছেন ফিফা সভাপতি     ফিলিপাইনে ৬.৩ মাত্রার ভূমিকম্প, নিহত ৪     মদিনায় বাস দুর্ঘটনায় ওমরাহ যাত্রীসহ নিহত ৩৫     প্রধানমন্ত্রীকে রাষ্ট্রপতির অভিনন্দন     এডিবির নির্ভরযোগ্য অংশীদার বাংলাদেশ     সংসদ অধিবেশন বসছে ৭ নভেম্বর     পার্বত্য চট্টগ্রামে রক্তের হোলি খেলা আর দেখতে চাই না : স্বরাষ্ট্রমন্ত্রী    

রেলকে উন্নত বিশ্বের আদলে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে : রেলমন্ত্রী

  সেপ্টেম্বর ৩০, ২০১৯     ৩৯     ১৯:১৪     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : রেলকে উন্নত বিশ্বের আদলে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।
আজ সোমবার ভারতীয় এলওসি’র অর্থায়নে নির্মানাধীন ঢাকা থেকে টঙ্গী পর্যন্ত ৩য় ও ৪র্থ লাইন এবং টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্ত ডুয়েলগেজ ডাবল রেললাইন নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।
নূরুল ইসলাম সুজন বলেন, যমুনা নদীর উপর আলাদা বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এই সেতু চালু হলে সমস্যা অনেকাংশে কমে যাবে। রেলে অনেক প্রকল্পের কাজ চলমান ।
তিনি বলেন, উত্তরবঙ্গের জন্য এই রুটটি খুবই গুরুত্বপূর্ণ। টঙ্গী থেকে লাইনের কারনে ট্রেন নির্ধারিত গতিতে চালানো সম্ভব হয় না। অন্য ট্রেনকে অপেক্ষায় রেখে চালাতে হয়। শিডিউলেও বিপত্তি ঘটে। এই অংশটি চালু হলে অনেক ট্রেন চললেও সমস্যা হবেনা।
এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, রেলের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) খন্দকার শহীদুল ইসলাম, অতিরিক্ত মহাপরিচালক (রোলিং স্টক) ফারুক আহমেদসহ প্রকল্পের সংশ্লিষ্ট কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/দীন



মেসির হাতে ষষ্ঠ গোল্ডেন শু

  অক্টোবর ১৭, ২০১৯     ২৮

ঢাকায় পৌঁছেছেন ফিফা সভাপতি

  অক্টোবর ১৭, ২০১৯     ৩

যা খেলে শরীরে দ্রুত শক্তি বাড়বে

  অক্টোবর ১৭, ২০১৯     ৩

পুরনো খবর