এসএসসিতে জিপিএ-৫ শীর্ষে এবারও ঢাকা বোর্ড     কোনো শিক্ষার্থী পাস করেনি ১০৪ প্রতিষ্ঠানের     এসএসসিতে পাসের হার ৮২.৮৭ শতাংশ     এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ     এসএসসির ফল জানা যাবে যেভাবে     জি-৭ শীর্ষ সম্মেলন স্থগিত করলেন ট্রাম্প     ২ মাস পর চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ‘বনলতা’     সঞ্চয় স্কিম: নতুন বিধি-নিষেধ বিনিয়োগকারীদের উৎসাহিত করবে    

রেলকে উন্নত বিশ্বের আদলে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে : রেলমন্ত্রী

  সেপ্টেম্বর ৩০, ২০১৯     ৮৬     ১৯:১৪     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : রেলকে উন্নত বিশ্বের আদলে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।
আজ সোমবার ভারতীয় এলওসি’র অর্থায়নে নির্মানাধীন ঢাকা থেকে টঙ্গী পর্যন্ত ৩য় ও ৪র্থ লাইন এবং টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্ত ডুয়েলগেজ ডাবল রেললাইন নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।
নূরুল ইসলাম সুজন বলেন, যমুনা নদীর উপর আলাদা বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এই সেতু চালু হলে সমস্যা অনেকাংশে কমে যাবে। রেলে অনেক প্রকল্পের কাজ চলমান ।
তিনি বলেন, উত্তরবঙ্গের জন্য এই রুটটি খুবই গুরুত্বপূর্ণ। টঙ্গী থেকে লাইনের কারনে ট্রেন নির্ধারিত গতিতে চালানো সম্ভব হয় না। অন্য ট্রেনকে অপেক্ষায় রেখে চালাতে হয়। শিডিউলেও বিপত্তি ঘটে। এই অংশটি চালু হলে অনেক ট্রেন চললেও সমস্যা হবেনা।
এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, রেলের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) খন্দকার শহীদুল ইসলাম, অতিরিক্ত মহাপরিচালক (রোলিং স্টক) ফারুক আহমেদসহ প্রকল্পের সংশ্লিষ্ট কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/দীন



৩১ মে: হাসতে নেই মানা

  মে ৩১, ২০২০     ১৬

পুরনো খবর