টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত     ঢাকায় পৌঁছেছেন ফিফা সভাপতি     ফিলিপাইনে ৬.৩ মাত্রার ভূমিকম্প, নিহত ৪     মদিনায় বাস দুর্ঘটনায় ওমরাহ যাত্রীসহ নিহত ৩৫     প্রধানমন্ত্রীকে রাষ্ট্রপতির অভিনন্দন     এডিবির নির্ভরযোগ্য অংশীদার বাংলাদেশ     সংসদ অধিবেশন বসছে ৭ নভেম্বর     পার্বত্য চট্টগ্রামে রক্তের হোলি খেলা আর দেখতে চাই না : স্বরাষ্ট্রমন্ত্রী    

বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক রাজনৈতিক দর্শনের আলোকে দেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : শিল্পমন্ত্রী

  সেপ্টেম্বর ৩০, ২০১৯     ১৯     ১৯:১৩     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক রাজনৈতিক দর্শনের আলোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক অপশক্তি বার বার হত্যাচেষ্টা চালালেও জাতির পিতার অসমাপ্ত কাজ সমাপ্ত করতে মহান সৃষ্টিকর্তা তাঁকে বাঁচিয়ে রেখেছেন।
শিল্পমন্ত্রী বলেন, মৃত্যুর মুখোমুখী হয়েও তিনি অসীম সাহসিকতায় বাঙ্গালী জাতির সমৃদ্ধির স্বপ্ন বাস্তবায়নে বিরামহীন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাঁর নেতৃত্বেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রের সোপানে পৌঁছবে।
নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন আজ দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষ্যে সম্প্রীতি বাংলাদেশ নামে একটি সংগঠনের উদ্যোগে আয়োজিত ‘ শেখ হাসিনা ও সম্প্রীতি বাংলাদেশ ’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সংগঠনের আহবায়ক পীযুষ বন্দোপাধ্যায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে মূল বক্তব্য উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয় মুঞ্জুরী কমিশন (ইউজিসি)’র সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. আব্দুল মান্নান।
সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব অধ্যাপক ড. মামুন আল মাহতাব স্বপ্নীলের পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।
সেমিনারে মূল প্রবন্ধের ওপর আলোচনায় অংশ গ্রহণ করেন সম্প্রীতি বাংলাদেশের যুগ্ম-আহবায়ক অ্যারোমা দত্ত এমপি, সুপ্রীম কোর্টের সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক ও সাবেক সচিব নাসির উদ্দিন আহমেদ।
স্বপন ভট্টাচার্য বলেন, বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না। তাঁর হত্যাকান্ডের একুশ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার পরিচালনার সুযোগ পাওয়ায় বাংলাদেশ বর্তমান অবস্থানে এসে দাঁড়িয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক চেতনা নিয়ে বাংলাদেশকে উন্নয়নের মহাসড়ক ধরে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাঁর দৃঢ় চেতনা, সাহস ও মানবিকতাবোধ আছে বলেই বাংলাদেশ সুশাসনের ধারায় ফিরে এসেছে।
সেমিনারে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালি জাতির অসাম্প্রদায়িক চেতনার বাতিঘর। তিনি বাঙালি জাতির বিশ্বাস, আশ্বাস ও আস্থার প্রতীক। তাঁর দক্ষ নেতৃত্বে আর্থসামাজিক ক্ষেত্রে অভূতপূর্ব অগ্রগতির ফলে বিশ্ব দরবারে বাংলাদেশকে এখন আর আলাদা করে চেনাতে হয় না।
তারা বলেন, তাঁর স্বজন হারানোর বেদনাকে শক্তিতে পরিণত করে তিনি অসাম্প্রদায়িক চেতনা, অসীম সাহসীকতা, দৃঢ় মনোবল ও প্রজ্ঞার মাধ্যমে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করতে নিরলস প্রয়াস অব্যাহত রেখেছেন।
তারা বলেন, সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য অর্জনে অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি মানবিক উন্নয়নের কোনো বিকল্প নেই। এ দু’য়ের মধ্যে সমন্বয় ঘটিয়ে অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে টেকসই উন্নয়নের দিকে এগিয়ে নিতে হবে। তারা আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরাধিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দর্শনের আলোকেই বাংলাদেশকে উন্নয়নের মহাসড়ক ধরে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাঁর নেতৃত্বেই বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করে বাঙালি জাতি অর্থনৈতিক মুক্তির লক্ষ্য অর্জনে সক্ষম হবে।

উত্তরণবার্তা/দীন



মেসির হাতে ষষ্ঠ গোল্ডেন শু

  অক্টোবর ১৭, ২০১৯     ২৮

ঢাকায় পৌঁছেছেন ফিফা সভাপতি

  অক্টোবর ১৭, ২০১৯     ৩

যা খেলে শরীরে দ্রুত শক্তি বাড়বে

  অক্টোবর ১৭, ২০১৯     ৩

পুরনো খবর