টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত     ঢাকায় পৌঁছেছেন ফিফা সভাপতি     ফিলিপাইনে ৬.৩ মাত্রার ভূমিকম্প, নিহত ৪     মদিনায় বাস দুর্ঘটনায় ওমরাহ যাত্রীসহ নিহত ৩৫     প্রধানমন্ত্রীকে রাষ্ট্রপতির অভিনন্দন     এডিবির নির্ভরযোগ্য অংশীদার বাংলাদেশ     সংসদ অধিবেশন বসছে ৭ নভেম্বর     পার্বত্য চট্টগ্রামে রক্তের হোলি খেলা আর দেখতে চাই না : স্বরাষ্ট্রমন্ত্রী    

নৌপরিবহন অধিদপ্তরে শৃংখলা বজায় রাখার নির্দেশ দিয়েছেন খালিদ মাহমুদ

  সেপ্টেম্বর ৩০, ২০১৯     ২৪     ১৯:০৬     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : নৌপরিবহন অধিদপ্তরে শৃংখলা বজায় রাখতে এবং অফিসের কাজে নজরদারি আরো জোরদার করার নির্দেশনা দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।
আজ সোমবার মন্ত্রণালয়ের সভাকক্ষে নৌপরিবহন অধিদপ্তরের উন্নয়ন, আর্থিক ও প্রশাসনিক সভায় তিনি এ নির্দেশনা প্রদান করেন।
এসময় অন্যন্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো: আবদুস সামাদ ও নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।
বৈঠকে নৌশুমারির জন্য নৌপরিবহন অধিদপ্তর কর্তৃক গৃহিত প্রকল্পের ডিপিপি দ্রুত সংশোধন করে মন্ত্রণালয়ে প্রেরণের নির্দেশ দেয়া হয়।
নৌপরিবহন অধিদপ্তরের চারটি আইন যুগোপযোগিসহ বাংলায় রূপান্তরের কাজ দ্রুত শেষ করার তাগিদ দেয়া হয়।
বৈঠকে জানানো হয় যে, বাংলাদেশ পতাকাবাহী জাহাজ (সংরক্ষণ) আইন ২০১৯ চূড়ান্ত অনুমোদন প্রক্রিয়াধিন রয়েছে। অভ্যন্তরীণ নৌচলাচল অধ্যাদেশ-১৯৭৬ কে বাংলা ভাষায় রূপান্তর করে আইনে পরিণত করার লক্ষ্যে ‘অভ্যন্তরীণ নৌ-চলাচল আইন, ২০১৮ প্রণয়নের জন্য এবং দি মার্চেন্ট শিপিং অর্ডিন্যান্স ১৯৮৩ বাংলা ভাষায় রূপান্তর করে আইনে পরিণত করার লক্ষ্যে প্রকল্প গ্রহণ করা হয়েছে; দি লাইট হাউজ এ্যাক্ট ১৯২৭ বাংলা ভাষায় রূপান্তর করে ‘বাংলাদেশ বাতিঘর আইন ২০১৯ চূড়ান্ত অনুমোদন প্রক্রিয়াধিন রয়েছে।

উত্তরণবার্তা/দীন



মেসির হাতে ষষ্ঠ গোল্ডেন শু

  অক্টোবর ১৭, ২০১৯     ২৮

ঢাকায় পৌঁছেছেন ফিফা সভাপতি

  অক্টোবর ১৭, ২০১৯     ৩

যা খেলে শরীরে দ্রুত শক্তি বাড়বে

  অক্টোবর ১৭, ২০১৯     ৩

পুরনো খবর