দেশে করোনা চিকিৎসায় প্রয়োগ হচ্ছে রেমডেসিভির     করোনা চিকিৎসায় এবার গাউচার রোগের ওষুধ     লকডাউন শিথিল করা মানে এই নয়, অপ্রয়োজনে ঘোরাঘুরি করবো : তথ্যমন্ত্রী     দুর্যোগে নিরাপদ দূরত্বে অবস্থানই বিএনপির রাজনীতি: ওবায়দুল কাদের     বিশ্বে করোনায় মৃত্যু ৩ লাখ ৫৩ হাজার     ব্রিটেনে প্রথমবারের মতো ‘বিচারক’ হলেন হিজাবধারী মুসলিম নারী     রাজনৈতিক জীবনের ৫০ বছর: রাজাপাকসেকে অভিনন্দন প্রধানমন্ত্রীর     সাধারণ ছুটি আর বাড়ছে না    

জিম্বাবুয়ের বিপক্ষে সিঙ্গাপুরের ঐতিহাসিক জয়

  সেপ্টেম্বর ৩০, ২০১৯     ৫২     ১৩:২০     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : প্রথমবারের মতো আইসিসির পূর্ণ সদস্য দেশকে হারিয়ে ইতিহাস তৈরি করেছে সিঙ্গাপুর ক্রিকেট দল। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে গতকাল নিজেদের মাঠে জিম্বাবুয়েকে হারিয়ে এমন রেকর্ড গড়েছে দেশটি।

বর্তমানে আইসিসি কর্তৃক সাময়িক নিষিদ্ধ থাকলেও, নবম দেশ হিসেবে পূর্ণাঙ্গ সদস্যপদ পাওয়া দল জিম্বাবুয়েই। সেই দলকে ৪ রানের ব্যবধানে হারিয়ে ইতিহাস গড়েছে আইসিসির সহযোগী সদস্য দেশ সিঙ্গাপুর। আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৮১ রান করেছিল সিঙ্গাপুর। লক্ষ্য তাড়া করতে নেমে ৭ উইকেটে ১৭৭ রানে থেমে যায় জিম্বাবুয়ের দৌড়।

শেষ বলে জয়ের জন্য ছয়ের বিকল্প  ছিল না জিম্বাবুয়ের তরুণ অলরাউন্ডার টনি মুনিয়োঙ্গাকে। কিন্তু সিঙ্গাপুরের সিদ্ধান্ত সিংয়ের অফস্টাম্পের বাইরের বলটি কাট করে ১ রানের বেশি করতে পারেনি মুনিয়োঙ্গাকে। তাতে আইসিসির পূর্ণ সদস্যের কেনো দলের বিপক্ষে জয় পেয়ে উল্লাসে ফেটে পড়ে সিঙ্গাপুর দলের খেলোয়াড় ও স্টাফরা।

বৃষ্টির কারণে ম্যাচ নেমে এসেছিল ১৮ ওভারে। ফলে ১৮২ রানের লক্ষ্যটি বেশ কঠিনই ছিল জিম্বাবুয়ের জন্য। তবু টপঅর্ডারদের ব্যাটিং দৃঢ়তায় শুরুটা খারাপ হয়নি তাদের। ওপেনার রেগিস চাকাভা মাত্র ১৯ বলে করেন ৪৮ রান। অধিনায়ক শন উইলিয়ামসের ব্যাট থেকে আসে ৩৫ বলে ৬৬ রান।

এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান টিনোটেন্ডা মুতমবদজি করে ২৫ বলে ৩২ রান। একপর্যায়ে ১৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ১৪০ রান করে ভক্তদের জয়ের আভাস দিচ্ছিল জিম্বাবুয়ে। শেষের ৫ ওভারে ৮ উইকেট হাতে নিয়ে করতে হতো মাত্র ৪২ রান। কিন্তু পরের পাঁচ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৭ রানের বেশি করতে পারেনি তারা। ফলে হেরে যায় ৪ রানের ব্যবধানে।

এর আগে ঘরের মাঠে টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মাক ছিল সিঙ্গাপুরের ব্যাটসম্যানরাও। দলীয় চেষ্টায় ১৮ ওভারে ১৮১ রানের বড় সংগ্রহ দাঁড় করায় সিঙ্গাপুর। রোহান রাঙ্গারজান ৩৯, সুরেন্দর চন্দ্রমোহন ২৩, টিম ডেভিড ৪১ ও মানপ্রিত সিং করেন ৪১ রান।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর