রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে চাপ দিতে জার্মানিকে অনুরোধ     সম্মেলন মানেই নতুন মুখ : ওবায়দুল কাদের     মিয়ানমারকে রোহিঙ্গাদের মানবাধিকার রক্ষার নিশ্চয়তা দিতে হবে     শীতের সবজি বাজারে, দাম ভাল পাওয়ায় চাষির মুখে হাসি     বিশ্বকাপে আমাদের আবারও প্রমাণ করতে হবে : সাকিব     তেরো বছরের কিশোরের ঘাড়ে জাপানের মসনদ     বৌদ্ধ ধর্মাবলম্বীদের ‘কঠিন চীবর’ দান উৎসব আজ     জহুর হকার মার্কেটে ভয়াবহ আগুন    

বনানীতে র‌্যাবের শ্বাসরুদ্ধকর মহড়া!

  সেপ্টেম্বর ২৮, ২০১৯     ১৫৯     ০০:৩৩     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজধানীর বনানীতে জঙ্গিবিরোধী অভিযানের বিশেষ মহড়া দিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)।

শুক্রবার বিকালে র‌্যাবের জঙ্গিবিরোধী অভিযানে সক্ষমতা সম্বলিত বিশেষায়িত মহড়াটি ছিল জঙ্গি দমনের মতোই শ্বাসরুদ্ধকর। বনানীর ১৭ নম্বর সড়কের ব্লক-সিতে নরডিক হোটেলসে এই মহড়া অনুষ্ঠিত হয়।

বিকাল ৪টা ২০ মিনিটে নরডিক হোটেলসে একটি হলুদ রংয়ের ট্যাক্সিক্যাবে করে ঢুকে পড়ে ৪ জন। আগে থেকেই হোটেলটিতে জঙ্গিদের আরও কয়েকজন সহযোগী অবস্থান করছিলেন। হোটেলের সবাইকে জিম্মি করে জঙ্গিদের আমিরকে ছেড়ে দেয়ার আহ্বান জানান তারা।

সেই আমিরকে ছেড়ে না দিলে হোটেলের বাসিন্দাদের মেরে ফেলার হুমকি দেয়া হয়। কিছু সময়ের মধ্যে র‌্যাব হোটেলটি ঘিরে ফেলে। মুহূর্তে হাজির করা হয় উন্নত বিভিন্ন প্রযুক্তি। বিভিন্ন ভবনের ছাদে স্নাইপার রাইফেল নিয়ে অবস্থান নেন র‌্যাব সদস্যরা। চলে মুহুর্মুহু গুলি। হোটেলের ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে ছোঁড়া হয় গুলি। র‌্যাবও পাল্টা গুলি ছোঁড়ে।

এরই মধ্যে আরেকটি দল আইইডিডি রেসপন্স, ভেহকেল, র‌্যাটার ভেহকেল, জ্যামার, টিসিভি নিয়ে ঘিরে ফেলে হোটেলটি। দুই মিনিটের মধ্যে একটি হেলিকপ্টার থেকে কয়েকজন কমান্ডোকে হোটেল ছাদে নামিয়ে দেয়া হয়। ত্রিমুখি সংঘর্ষে মাত্র চার মিনিটের মধ্যে শেষ হয় অভিযান। জিম্মিদশা থেকে উদ্ধার করা হয় আহত কয়েকজনকে। নিহত হয় জঙ্গিরা। হোটেলের সবাইকে জীবিত উদ্ধার করা হয়।

মহড়া শেষে হোটেলের সামনে বের হয়ে র‌্যাবের কমান্ডো দল ‘ভি’ চিহ্ন দেখায়। পরে অ্যাম্বুলেন্স এসে আহতদের উদ্ধার করে।

উত্তরণবার্তা/এআর



জহুর হকার মার্কেটে ভয়াবহ আগুন

  অক্টোবর ১৯, ২০১৯     ৫

দারুণ মজার থাই ক্যাশু চিকেন

  অক্টোবর ১৯, ২০১৯     ৫

পুরনো খবর