বৈশ্বিক উষ্ণতায় সাগরে কমছে অক্সিজেন, বড় মাছের হাঁসফাঁস অবস্থা     কুয়েতে রাষ্ট্রীয় সফরে ক্যাপ্টেন তাজুল ইসলাম     চাঞ্চল্যকর মামলা নিবিড় তদারকির নির্দেশ আইজিপির     বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন : আমু     নিজস্ব ধারার চলচ্চিত্র নির্মাণ করে বিশ্বদরবারে অবস্থান তৈরির আহ্বান প্রধানমন্ত্রীর     প্রধানমন্ত্রীর সঙ্গে সালমান-ক্যাটরিনার কুশল বিনিময়     মিরপুরে তারকা আর আতশবাজির ঝলক     পর্দা উঠল বঙ্গবন্ধু বিপিএলের    

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে মোমবাতি প্রজ্জ্বলন করবে ১৪ দল

  সেপ্টেম্বর ২৭, ২০১৯     ৬৩     ০০:৩৯     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে মোমবাতি প্রজ্জ্বলন করবে ১৪ দল।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ১৪ দলীয় জোটের এক সভা শেষে এই কর্মসূচির কথা জানান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম।  

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয়ভাবে যে আয়োজন হচ্ছে তাতে সবাই অংশগ্রহণ করবে। এর বাইরে আমরা ১৪ দল প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছি ১৮ মার্চ সন্ধ্যায় ৬টায় মানিক মিয়া অ্যাভিনিউতে মোমবাতি প্রজ্জ্বলন করে শোভাযাত্রা আকারে বঙ্গবন্ধুর ঐতিহাসিক বাসভবন ৩২ নম্বরে যাব এবং শ্রদ্ধা নিবেদন করব।’

এই কর্মসূচিতে সমাবেত হওয়ার জন্য ঢাকাবাসীর প্রতি আহ্বান জানান তিনি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৪ দলের পক্ষ থেকে আরো কর্মসূচি নেয়া হবে বলেও জানান জোটের এই মুখপাত্র।

সভায় অন্যদের মধ্যে জাসদ সভাপতি হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া সহ ১৪ দলের অন্যন্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে দুটি কমিটি গঠন করেছে সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সভাপতি করে ১০২ সদস্য বিশিষ্ট ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি’ ও জাতীয় অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলামকে সভাপতি করে ৬১ সদস্য বিশিষ্ট ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’ গঠন করা হয়।

শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ২০২০ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে উদযাপনের ঘোষণা দিয়েছেন।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর