সম্প্রচারের অপেক্ষায় ১১ টিভি চ্যানেল : হাছান মাহমুদ     ১০ বছরে ছয়বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী     ঘূর্ণিঝড় বুলবুল তাণ্ডবে ট্রলারডুবিতে নিখোঁজ ৯ জেলের লাশ উদ্ধার     পীরগঞ্জ আওয়ামী লীগের সদস্য সজীব ওয়াজেদ জয়     চার্জার লাইটের ভেতরে ৮ কেজি স্বর্ণ     জাতিসংঘের আদালতে মিয়ানমারের বিরুদ্ধে গণহত্যা মামলা     আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত     ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন আগামীকাল    

টাঙ্গাইলে জেএমবির এক সদস্যের যাবজ্জীবন ও তিনজনের বিভিন্ন মেয়াদে কারাদন্ড

  সেপ্টেম্বর ২৪, ২০১৯     ৭৭     ২০:০৭     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : টাঙ্গাইলে সন্ত্রাস বিরোধী মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি’র) এক সদস্যের যাবজ্জীবন এবং অপর ৩ জনের বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছেন আদালত।
মঙ্গলবার বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী চৌধুরী এ রায় ঘোষণা করেন।
যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত জেএমবি সদস্য হলেন, বগুড়া জেলার শেরপুর উপজেলার বাগড়া কলোনীর জয়নাল আবেদীনের ছেলে আবু সাঈদ।
রায়ে তাকে দশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছরের কারাদন্ড দেয়া হয়েছে।
এছাড়া রায়ে টাঙ্গাইলের মধুপুর উপজেলার ব্রাহ্মণবাড়ী গ্রামের ছমেদ আলীর ছেলে জুয়েল মিয়া এবং গোপালপুর উপজেলার শাখারিয়া গ্রামের আব্দুল গনি মিয়ার ছেলে মোসলেম উদ্দিনকে সাড়ে চার বছর করে কারাদন্ড দেয়া হয়।
সাজাপ্রাপ্ত এই দু’জনকে দুই হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো তিনমাসের কারাদন্ড দেয়া হয়েছে।
এদিকে একই মামলায় কালিহাতী উপজেলার বল্লভবাড়ী গ্রামের মৃত জাফর আলী খানের ছেলে আতাউর রহমান খানকে দুই বছরের কারাদন্ড ও দুই হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো তিনমাসের কারাদন্ড দেয়া হয়েছে।
মামলার বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ২৪ আগস্ট টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বল্লভবাড়ী গ্রামের আতাউর রহমান খানের বাসা থেকে ডিবি পুলিশ আসামিদের গ্রেফতার করে। এ সময় ওই বাসা থেকে বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়। একই দিন কালিহাতী থানায় সন্ত্রাস বিরোধী আইনে তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে পুলিশ।
বর্তমানে আসামীরা টাঙ্গাইল জেলা কারাগারে রয়েছে।

উত্তরণবার্তা/দীন



ক্ষীরের পাটিসাপটা

  নভেম্বর ১১, ২০১৯

পুরনো খবর