টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী     সিলেটগামী পারাবত এক্সপ্রেসে আগুন     রোহিঙ্গাদের সঙ্গে যা করা হয়েছে তা গণহত্যার শামিল : আইসিজে     সন্ত্রাস দুর্নীতি মুক্ত দেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রীর অঙ্গীকার পুনর্ব্যক্ত     আগামীকাল গণঅভ্যুত্থান দিবস     বিএনপি প্রার্থীরা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায় : তাপস     অর্থবছরের প্রথম প্রান্তিকে সব সূচকেই প্রবৃদ্ধির উর্ধ্বগতি অব্যাহত : অর্থমন্ত্রী     এক পরীক্ষাতেই সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি    

জি কে শামীমের বিরুদ্ধে ৩ মামলা, রিমান্ড চেয়ে আদালতে

  সেপ্টেম্বর ২১, ২০১৯     ১১০     ১৮:৩৫     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক: চাঁদাবাজি ও টেন্ডারবাজির সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেফতার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমকে রাজধানীর গুলশান থানায় হস্তান্তর করা হয়েছে।

তার বিরুদ্ধে মাদক, অস্ত্র ও অর্থপাচারের মামলা করা হয়েছে। শনিবার বিকালে তাকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

এর আগে শুক্রবার দুপুরে রাজধানীর নিকেতনে ৫ নম্বর সড়কের ১৪৪ নম্বর ভবনে শামীমের কার্যালয় ঘিরে অভিযান চালায় র‌্যাব। কার্যালয়ের ভেতর থেকে ডলার, মদ, আগ্নেয়াস্ত্র, নগদ টাকা, এফডিআর চেক উদ্ধার করা হয়। আটক করা হয় তার দেহরক্ষী সাতজনকে।

র‍্যাব জানায়, শামীমের কার্যালয় থেকে নগদ এক কোটি ৮০ লাখ টাকা ও ১৬৫ কোটি টাকার এফডিআর চেক পাওয়া গেছে। যার মধ্যে ১৪০ কোটি টাকার এফডিআর তার মায়ের নামে, বাকিগুলো তার নামে। এছাড়া ৯ হাজার ইউএস ডলার, ৭৫২ সিঙ্গাপুরি ডলার, একটি আগ্নেয়াস্ত্র এবং মদের বোতল জব্দ করা হয়েছে।

অভিযানের র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল সরোয়ার বিন কাশেম বলেন, চাঁদাবাজি ও টেন্ডারবাজিতে শামীমের সংশ্লিষ্টতার বিষয়টি পত্র-পত্রিকায় এসেছে। এ ছাড়া তার কাছ থেকে বিপুল পরিমাণ নগদ টাকা পাওয়া গেছে।

র‌্যাব জানায়, শামীমের দেহরক্ষীদের কাছ থেকে সাতটি শটগান জব্দ করা হয়। বিপুল পরিমাণ গুলি উদ্ধার করা হয়।

উত্তরণবার্তা/দীন



শীতের পর আসছে বৃষ্টি

  জানুয়ারি ২৪, ২০২০

শীতের পর আসছে বৃষ্টি

  জানুয়ারী ২৪, ২০২০     ৩৫

লবণ যেভাবে রক্তচাপ বাড়ায়

  জানুয়ারী ২৪, ২০২০     ২৪

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী

  জানুয়ারী ২৪, ২০২০     ২০

শ্রদ্ধা-নোরা, দুই ‘নাচনেওয়ালী’

  জানুয়ারী ২৪, ২০২০     ১১

সাফারিতে নিরাপত্তা ত্রুটি পেলো গুগল

  জানুয়ারী ২৪, ২০২০     ১০

সিলেটগামী পারাবত এক্সপ্রেসে আগুন

  জানুয়ারী ২৪, ২০২০     ১০

পুরনো খবর