জ্বীন আসবে, তাই রাতে দরজা খোলা রাখতে হবে     আজ শিল্পীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী     জলবায়ু পরিবর্তনে ছোট হয়ে আসছে পাখি     রোমান সানার দলগত সোনা জয়     সালমান-ক্যাটরিনা এখন ঢাকায়     দিল্লিতে কারখানায় ভয়াবহ আগুন, নিহত ৪৩     বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ, নানা বর্ণে পর্দা উঠবে আজ     রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতদের গোলাগুলি, নিহত ১ আহত ২    

ডিসেম্বরে শুরু হচ্ছে চালকদের ডোপ টেস্ট

  সেপ্টেম্বর ১৮, ২০১৯     ৬৯     ১৮:৫৮     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক: আগামী ১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে পরিবহন চালকদের ডোপ টেস্ট। এই পরীক্ষার মাধ্যমে চালকেরা মাদকাসক্ত কি না, তা রাস্তায়ই পরীক্ষা করা হবে। পরীক্ষায় কোনো চালক ধরা পড়লে তাঁকে সরাসরি জেলে পাঠানো হবে।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আজ বুধবার মালিক-শ্রমিকদের এক সভায় এ কথা জানান ঢাকা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক খন্দকার এনায়েত উল্যাহ।

খন্দকার এনায়েত উল্যাহ বলেন, চালকদের ডোপ টেস্টের বিষয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সচিব এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে তাঁদের আলোচনা হয়েছে। এই কার্যক্রমের অংশ হিসেবে দেশের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত বসানো হবে।

সেখানে ভ্রাম্যমাণ টয়লেট থাকবে। টয়লেটে নিয়ে চালকদের মূত্র পরীক্ষা করা হবে। পরীক্ষায় মাদকের নমুনা পাওয়া গেলে সেই চালককে সঙ্গে সঙ্গে জেলে নেওয়া হবে। তিনি আরও বলেন, এই কার্যক্রম শুরুর আগে হাতে সময় আছে মাত্র দুই মাস। তাই মালিক সমিতিকে এখনই সতর্ক হতে বলা হয়েছে।
(উত্তরণ/আইস)



বড় ধরনের চাপে পড়তে যাচ্ছে মিয়ানমার

  ডিসেম্বর ০৮, ২০১৯     ১৬৭

যা খেলে নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস

  ডিসেম্বর ০৮, ২০১৯     ১৪১

স্বর্ণ জিতে ইতিহাস গড়ল টাইগ্রেসরা

  ডিসেম্বর ০৮, ২০১৯     ১১১

সালমান-ক্যাটরিনা এখন ঢাকায়

  ডিসেম্বর ০৮, ২০১৯     ২৭

রোমান সানার দলগত সোনা জয়

  ডিসেম্বর ০৮, ২০১৯     ২৬

পুরনো খবর