এসএসসিতে জিপিএ-৫ শীর্ষে এবারও ঢাকা বোর্ড     কোনো শিক্ষার্থী পাস করেনি ১০৪ প্রতিষ্ঠানের     এসএসসিতে পাসের হার ৮২.৮৭ শতাংশ     এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ     এসএসসির ফল জানা যাবে যেভাবে     জি-৭ শীর্ষ সম্মেলন স্থগিত করলেন ট্রাম্প     ২ মাস পর চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ‘বনলতা’     সঞ্চয় স্কিম: নতুন বিধি-নিষেধ বিনিয়োগকারীদের উৎসাহিত করবে    

জাতিসংঘে নতুন স্থায়ী প্রতিনিধি হচ্ছেন রাবাব ফাতিমা

  সেপ্টেম্বর ১৮, ২০১৯     ১১২     ১৮:৪৫     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক: জাপানে নিয়োজিত রাষ্ট্রদূত রাবাব ফাতিমাকে নিউ ইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি নিয়োগ করছে সরকার।

পররাষ্ট্র মন্ত্রণালয় বুধবার এই তথ্য জানিয়েছে।

রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত হবেন রাবাব ফাতিমা। আগামী ডিসেম্বরে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকের বর্ধিত মেয়াদ শেষে মাসুদ বিন মোমেন এই দায়িত্বে আসবেন বলে সংশ্লিষ্ট সূত্র থেকে ইঙ্গিত দেওয়া হয়েছে।

বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা রাবাব ফাতিমা এর আগে নিউ ইয়র্ক, জেনিভা, কলকাতা ও বেইজিংয়ে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

জাতিসংঘ সদর দপ্তরে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন তিনি।

রাষ্ট্রদূত রাবাব ফাতিমা লিয়েনে দুটি আন্তর্জাতিক সংস্থায় কাজ করেছেন। ২০০৬-২০০৭ মেয়াদে লন্ডনে কমনওয়েলথ সচিবালয়ে মানবাধিকার বিষয়ক প্রধান ছিলেন তিনি।এরপর ২০০৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত আন্তর্জাতিক অভিবাসন সংস্থা-আইওএমে (ঢাকা ও ব্যাংককে) কাজ করেছেন তিনি।

যুক্তরাষ্ট্রের টুফটস বিশ্ববিদ্যালয়ের ফ্লেচার স্কুল অব ল অ্যান্ড ডিপ্লোমেসি থেকে আন্তর্জাতিক সম্পর্কে স্নাতকোত্তর করেছেন রাবাব ফাতিমা।

তার স্বামী কাজী ইমতিয়াজ হোসেনও কূটনীতিক, বর্তমানে ফ্রান্সে বাংলাদেশের রাষ্ট্রদূত। তাদের একটি মেয়ে রয়েছে।

(উত্তরণ/আইস)
 



পুরনো খবর