আয়কর মেলা শুরু আজ     এয়ার শো দেখতে দুবাই যাবেন প্রধানমন্ত্রী     রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান : প্রধানমন্ত্রী     খেলাপি ঋণ অবশ্যই আদায় করা হবে: অর্থমন্ত্রী     ঢাকা গ্লোবাল ডায়লগ’র সমাপনীতে পররাষ্ট্রমন্ত্রী     ইসরাইলের বিমান হামলা, কমপক্ষে ২৩ ফিলিস্তিনি নিহত     ৫ দিনব্যাপী রাস উৎসব     কর দেয়ার ব্যাপারে জনগণের মধ্যে ভীতি রয়েছে : মুক্তিযুদ্ধ মন্ত্রী    

হত্যার পর লাশ গুম: চট্টগ্রামে ২ জনের মৃত্যুদণ্ড

  মে ২৮, ২০১৮     ৪৪৭     ১:২৫ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ  ছয় বছর আগে বন্ধুকে হত্যার পর লাশ গুমের ঘটনায় দুইজনকে মৃত্যুদণ্ড দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। সোমবার চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফেরদৌস আরা এই রায় দেন। দুই আসামিকে মৃত্যুদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।  মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন- আলী আজম ও মোহাম্মদ আলম। এদের মধ্যে আলম কারাগারে থাকলেও আজম জামিন নিয়ে পলাতক আছেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী দেলোয়ার হোসেন  বলেন, হত্যার পর লাশ গুমের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় দুইজনকে মৃত্যুদণ্ড এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় অন্য দুই আসামিকে খালাস দিয়েছে আদালত।

খালাস পেয়েছেন নাইমুল ইসলাম রাকিব ও মোহাম্মদ নাছের। মামলার নথিপত্র থেকে জানা গেছে, সিএনজি অটোরিকশা বিক্রির টাকা আত্মসাতের জন্য বায়েজিদ থানাধীন কুলগাঁও এলাকার বাসিন্দা আক্তার হোসেনকে তার বন্ধুরা ২০১২ সালের ৪ সেপ্টেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গহীন পাহাড়ে নিয়ে হত্যা করে লাশ গুম করে।  আক্তারের খোঁজ না পেয়ে তার ভাই রফিক হাটহাজারী থানায় ওই বছরের ১৫ সেপ্টেম্বর চারজনের বিরুদ্ধে মামলা করেন। ওই ঘটনায় আসামি আজম ও আলমকে গ্রেপ্তারের পর তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তাদের জবানবন্দির ভিত্তিতে বিশ্ববিদ্যালয় এলাকা থেকে আক্তারের লাশ উদ্ধার করে পুলিশ।

উত্তরণবার্তা.কম/দীন



আয়কর মেলা শুরু আজ

  নভেম্বর ১৪, ২০১৯

পুরনো খবর