টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত     ঢাকায় পৌঁছেছেন ফিফা সভাপতি     ফিলিপাইনে ৬.৩ মাত্রার ভূমিকম্প, নিহত ৪     মদিনায় বাস দুর্ঘটনায় ওমরাহ যাত্রীসহ নিহত ৩৫     প্রধানমন্ত্রীকে রাষ্ট্রপতির অভিনন্দন     এডিবির নির্ভরযোগ্য অংশীদার বাংলাদেশ     সংসদ অধিবেশন বসছে ৭ নভেম্বর     পার্বত্য চট্টগ্রামে রক্তের হোলি খেলা আর দেখতে চাই না : স্বরাষ্ট্রমন্ত্রী    

চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯৭ শতাংশ ডেঙ্গু রোগী

  সেপ্টেম্বর ১৫, ২০১৯     ৩১     ২০:০৯     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : চিকিৎসা নিয়ে বাড়ি ফেরা ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯৭ শতাংশ ডেঙ্গু রোগী।
চলতি বছরের শুরু থেকে আজ রোববার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ১৮৬ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৮ হাজার ৪৩৭ জন। এ পর্যন্ত ৯৭ শতাংশ মানুষ চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। সারাদেশে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৫৪৬ জন। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৩৩ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৫১৩ জন। গত ২৪ ঘন্টায় সারাদেশে ছাড়প্রাপ্ত মোট রোগীর সংখ্যা ১ হাজার ৬৯ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় (১৪ সেপ্টম্বর সকাল ৮ টা থেকে ১৫ সেপ্টম্বর সকাল ৮টা) পর্যন্ত নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাপসাতালে ভর্তি হয়েছেন ৬১৯ জন। এর মধ্যে ঢাকায় ১৬৩ জন এবং ঢাকার বাইরে ৪৫৬ জন। এ যাবত ডেঙ্গু রোগে ৬০ জনের মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৬, মিটফোর্ড হাসপাতালে ২০, ঢাকা শিশু হাসপাতালে ৩, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ১০, বিএসএমএমইউতে ৮, রাজারবাগ পুলিশ হাসপাতালে ৩ জন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ১৯, সম্মলিত সামরিক হাসপাতালে ৪ জন এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।
ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে (ঢাকা শহর ব্যতীত) ৮৭ জন, চট্টগ্রাম বিভাগে ৫৪ জন, খুলনা বিভাগে ১৮৫ জন, রংপুর বিভাগে ১০ জন, রাজশাহী বিভাগে ৪০ জন, বরিশাল বিভাগে ৬৪ জন, সিলেট বিভাগে ৪ জন ও ময়মনসিংহ বিভাগে ১১ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হন।

উত্তরণবার্তা/দীন



মেসির হাতে ষষ্ঠ গোল্ডেন শু

  অক্টোবর ১৭, ২০১৯     ২৮

ঢাকায় পৌঁছেছেন ফিফা সভাপতি

  অক্টোবর ১৭, ২০১৯     ৩

যা খেলে শরীরে দ্রুত শক্তি বাড়বে

  অক্টোবর ১৭, ২০১৯     ৩

পুরনো খবর