একনেকে ৮ প্রকল্প অনুমোদন     ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক     ট্রেন লাইনচ্যুত, ঢাকা-ময়মনসিংহ রুটে চলাচল বন্ধ     প্রধানমন্ত্রীর ভারত সফর, ৪৭ প্রকল্পের অগ্রগতি তুলে ধরা হবে     ঘুমন্ত অবস্থায় সাপের ছোবলে প্রাণ হারালেন ২ ভাই     প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ     আগরতলায় বঙ্গবন্ধু জাদুঘর ও শহীদ মিনার স্থাপনের প্রস্তাব     হতাশা কাটিয়ে প্রস্তুত হচ্ছেন মেয়েরা    

মজাদার মাটন কাটলেট

  সেপ্টেম্বর ১২, ২০১৯     ১৯৬     ২৩:৪২     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : সন্ধ্যায় চায়ের সঙ্গী হোক মজাদার মাটন কাটলেট। খুব সহজে তৈরি করার রেসিপি জেনে নিন:  

উপকরণ
মাটন কিমা এক কাপ, মাঝারি মাপের আলু ২টি, পাউরুটির গুঁড়া ১ কাপ, বিস্কুটের গুঁড়া ১ কাপ, মরিচ গুঁড়া ১ টেবিল চামচ, চাট মশলা ১ টেবিল চামচ, হলুদ গুঁড়া ১ টেবিল চামচ, গরম মশলা গুঁড়া ২ চা চামচ, আদা রসুন বাটা ২ টেবিল চামচ, পেঁয়াজ ২টি, ধনেপাতা কুচি ২ টেবিল চামচ, জিরা গুঁড়া ১ চা চামচ, ধনে গুঁড়া ২ চা চামচ, ডিম ৩টি, কর্নফ্লাওয়ার ৩ টেবিল চামচ, লবণ স্বাদমতো, তেল ২ কাপ।

প্রণালী
প্রথমে পেঁয়াজ লাল করে ভেজে নিন। এর মধ্যে সেদ্ধ মাটন কিমা, আলু সেদ্ধ , আদা-রসুন বাটা, ধনে গুঁড়া, জিরা গুঁড়া, ধনেপাতা কুচি, লবণ, হলুদ, মরিচ গুঁড়া, গরম মশলা গুঁড়া ও চাট মশলা দিয়ে কষিয়ে নিতে হবে। এর মধ্যে পাউরুটির গুঁড়া মিশিয়ে পছন্দমতো আকারে কাটলেট গড়ে নিন।

এবার ডিম, কর্নফ্লাওয়ার ও লবণের ব্যাটারে এই কাটলেট ডুবিয়ে বিস্কুটের গুঁড়া মাখিয়ে নিতে হবে। তার পরে পাত্রে তেল গরম করে সোনালি করে ভেজে তুলে নিন।

পছন্দের সালাদ ও সস দিয়ে পরিবেশন করুন।

উত্তরণবার্তা/এআর
 



এডিপি বাস্তবায়নের হার বেড়েছে

  সেপ্টেম্বর ১৭, ২০১৯

ভালো ইলিশ চেনার উপায়

  সেপ্টেম্বর ১৭, ২০১৯

একনেকে ৮ প্রকল্প অনুমোদন

  সেপ্টেম্বর ১৭, ২০১৯

একনেকে ৮ প্রকল্প অনুমোদন

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ৯৯

কোহলিকে ছাড়িয়ে শীর্ষে স্টিভ স্মিথ

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ১২

১৩ জনের চেষ্টায় বদলে গেল দুটি গ্রাম

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ১২

পুরনো খবর