নারী-শিশু নির্যাতন প্রতিরোধে ১ মার্চ থেকে ১৪ দলের সামাজিক অন্দোলন কর্মসূচি শুরু     শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে : শিরীন শারমিন চৌধুরী     নব-নির্বাচিত দুই সিটি মেয়র আগামীকাল শপথ নিবেন     ১৭২ শিক্ষার্থীর প্রধানমন্ত্রী স্বর্ণপদক লাভ     সঞ্চয়পত্রের মুনাফার হার কমানো হয়নি     মুজিববর্ষের অনুষ্ঠানে যেসব বিদেশি অতিথি আসছেন     ২০৪১ সালে ৯.৯% প্রবৃদ্ধির টার্গেট     তরুণ প্রজন্মকে ইতিহাস জানতে হবে : রাদওয়ান মুজিব    

ছাত্রসমাজের নেতৃত্বেই আন্দোলনে সফলতা এসেছে

  সেপ্টেম্বর ১২, ২০১৯     ৬৭     ২২:৪৭     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জাম্মেল হক বলেছেন, একটি দেশের অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক উন্নয়নে ছাত্রসমাজের ভূমিকা অনস্বীকার্য। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের ন্যায্য দাবির আন্দোলনে ছাত্রসমাজের নেতৃত্বেই সফলতা এসেছে।

বৃহস্পতিবার দুপুরে সাভারের গণবিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের সরাসরি ভোটে নির্বাচিত ছয় জন ছাত্রনেতা এবং ১৬ জন বিভাগীয় প্রতিনিধির শপথবাক্য পাঠ করানো শেষে সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, দেশের উন্নয়ন ব্যাহত করতে কিছু দুষ্কৃতকারী এখনো সক্রিয়। তাদের রুখতে ছাত্রসমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

গণবিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (গাকসু) সভাপতি অধ্যাপক ডা. লায়লা পারভীন বানুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি, ঢাকা-২০ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ।

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সাভারের স্থানীয় সাংসদ ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গণবিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শিক্ষার্থীদের সরাসরি ভোটে গাকসুর সহ-সভাপতি (ভিপি) হিসেবে মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক (জিএস) হিসেবে মো. নজরুল ইসলাম নির্বাচিত হন।

নির্বাচিত অন্য সদস্যরা হলেন- কোষাধ্যক্ষ খাদিজা আক্তার সেতু, ক্রীড়া সম্পাদক মাহতাবুর রহমান সবুজ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক রকিবুল হাসান শিপন এবং প্রচার ও সমাজসেবা সম্পাদক অর্জুন রাজবংশী।

উত্তরণবার্তা/এআর
 



সঞ্চয়পত্রের মুনাফার হার কমানো হয়নি

  ফেব্রুয়ারী ২৬, ২০২০     ৪৯

কাটা ফল দীর্ঘক্ষণ টাটকা রাখবেন যেভাবে

  ফেব্রুয়ারী ২৬, ২০২০     ২২

তাজমহলের সৌন্দর্য দেখে অভিভূত ট্রাম্প

  ফেব্রুয়ারী ২৬, ২০২০     ১৯

সাড়ে ৪ লাখ টন সার আমদানি

  ফেব্রুয়ারী ২৬, ২০২০     ১৯

পুরনো খবর