আগরতলায় বঙ্গবন্ধু জাদুঘর ও শহীদ মিনার স্থাপনের প্রস্তাব     হতাশা কাটিয়ে প্রস্তুত হচ্ছেন মেয়েরা     মেট্রোরেলের নিরাপত্তায় পুলিশের ইউনিট গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর     সিনিয়র সচিব হলেন আরও ৪ জন     মানিলন্ডারিং প্রতিরোধে দুদক, রাজস্ব বোর্ড ও বিবি’র সমন্বয় প্রয়োজন : দুদক চেয়ারম্যান     আড়াই মাসে এক কোটির বেশি নাগরিককে ই-নামজারি সেবা দেয়া হয়েছে : সাইফুজ্জামান চৌধুরী     রোহিঙ্গা প্রত্যাবাসনে ব্রিটিশ এমপিদের সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী     বাদ সৌম্য, ফিরলেন রুবেল-শফিউল    

১০ লেন ফ্লাইওভারের ঘোষণা সেতুমন্ত্রীর

  সেপ্টেম্বর ১০, ২০১৯     ২৫২     ২২:৩৪     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : দেশের প্রথম ১০ লেন ফ্লাইওভারের ঘোষণা ‌দি‌য়ে‌ছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গাজীপুর থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত ২০ কিলোমিটার দীর্ঘ সড়কের টঙ্গী বাজারে হবে এই ১০ লেনের ফ্লাইওভার।

মঙ্গলবার গাজীপুরে সড়ক পরিদর্শনে গিয়ে ৮ লেনের পরিবর্তে ১০ লেনের ফ্লাইওভার নির্মাণের ঘোষণা দিয়ে এসব কথা জানান মন্ত্রী।

তি‌নি ব‌লেন, ২০২১ সালের জুন মাসে গাজীপুর থেকে বিমানবন্দর পর্যন্ত ২০ কিলোমিটার র‌্যাপিড বাস ট্রান্সপোর্ট বা বিআরটি নির্মাণ শেষ হবে। মূলত গণপরিবহনকে গতিশীল করতে গাজীপুর ও হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যে বাস ট্রান্সপোর্ট বা বিআরটি লাইন প্রকল্প শুরু হয় ২০১২ সালে। এ পর্যন্ত প্রকল্পটির কাজ হয়েছে মাত্র ২০ শতাংশ।

এ সময় গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

জানা গেছে, প্রকল্পের মধ্যে রয়েছে ২৫টি বিআরটি স্টেশন, গাজীপুরে ডিপো, গাজীপুর এবং বিমানবন্দরে দুটি টার্মিনাল, ছয়টি উড়াল সেতু, ৫৬ কিলোমিটার সংযোগ সড়কের উন্নয়ন, ২০ দশমিক ৫ কিলোমিটার ফুটপাতের উন্নয়ন, ২৪ কিলোমিটার পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন এবং ১০টি কাঁচাবাজার নির্মাণ।

সেতু কর্তৃপক্ষের দায়িত্বে রয়েছে উত্তরা থেকে চেরাগ আলী বাজার পর্যন্ত ৪ দশমিক ৫ কিলোমিটার উড়াল সড়ক এবং ১০ লেনের টঙ্গী সেতু নির্মাণ। প্রকল্প অনুযায়ী, বিআরটি সড়ক ধরে ঘণ্টায় ৪০ হাজার যাত্রী চলাচল করতে পারবে। উভয় দিক থেকে চলবে ১২০টি বিআরটি বাস।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর