আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার সব করছে: প্রধানমন্ত্রী     আজ জিতলেই ফাইনালে বাংলাদেশ     পদ্মা সেতুতে বসলো ২২তম স্প্যান, দৃশ্যমান হলো ৩৩০০ মিটার     ভারতে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা     সংসদে ৮ হাজার ঋণখেলাপির তালিকা প্রকাশ     ভোটেও চমৎকার পরিবেশ বজায় থাকবে: আইজিপি     নির্বাচনের দায়িত্ব পালনে অবহেলা করা হলে ছাড় দেয়া হবে না : সিইসি     বিএসএমএমইউয়ে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও মুজিব বর্ষের বছরব্যাপী কর্মসূচি    

যে রেকর্ডে মালিঙ্গার পাশে কেবল দুই নারী

  সেপ্টেম্বর ১০, ২০১৯     ১১৪     ২১:৪৪     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : পাল্লেকেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে টানা চার বলে চার উইকেট নিয়ে হইচই ফেলে দিয়েছিলেন শ্রীলঙ্কান পেসার, টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা। তার ডাবল হ্যাটট্রিকের ওপর ভর করে কিউইদের ৩৭ রানে হারিয়েছিল লঙ্কানরা।
ওই ম্যাচেই টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বে সর্বোচ্চ উইকেট শিকারী হিসেবে সেঞ্চুরি করা একমাত্র বোলারে পরিণত হলেন মালিঙ্গা। তার নামের পাশে এখন শোভা পাচ্ছে ৭৬ ম্যাচে ১০৪ উইকেট। তার পরেই ৯৮ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার শহিদ আফ্রিদি। ৮৮ উইকেট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন সাকিব আল হাসান।
পুরুষদের ক্রিকেটে একমাত্র বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ১০০ প্লাস উইকেট শিকারী কেবল মালিঙ্গা। অথচ নারী ক্রিকেটে টি-টোয়েন্টিতে ১০০ প্লাস উইকেট শিকারী হলেন দু’জন। ওয়েস্ট ইন্ডিজের আনিসা মোহামেদ এবং অস্ট্রেলিয়ার এলিসি পেরি।
টি-টোয়েন্টিতে অনেক আগেই উইকেটের সেঞ্চুরি করেছেন ক্যারিবীয় নারী ক্রিকেটার আনিসা মোহামেদ। এখন তার উইকেট সংখ্যা ১১৫টি। ১০২ ম্যাচ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার। অন্যদিকে অস্ট্রেলিয়ার এলিসি পেরির উইকেট সংখ্যা হচ্ছে ১০৩টি। ১০৫ ম্যাচ খেলেছেন তিনি।
উত্তরণবার্তা/অআ



আগুনে পুড়ে ছাই হলো ভাইবোন

  জানুয়ারি ২৩, ২০২০

ধর্ষণের প্রতিবাদ করায় খুন

  জানুয়ারি ২৩, ২০২০

শ্রাবন্তীর ভিডিও ফাঁস করলেন স্বামী

  জানুয়ারী ২৩, ২০২০     ৪৫৩

মার্চে আসছে কম দামি আইফোন

  জানুয়ারী ২৩, ২০২০     ৫৭

আজ জিতলেই ফাইনালে বাংলাদেশ

  জানুয়ারী ২৩, ২০২০     ১৭

ঢাকায় দিনে গরম রাতে শীত

  জানুয়ারী ২৩, ২০২০     ১২

পুরনো খবর