নয় বছরে সাড়ে ৯৭ হাজার কর্মকর্তা নিয়োগ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ‘এক নেতা ও এক নীতির কারণে দেশে উন্নয়নের জোয়ার’     নাটোরে মাদক ব্যবসায়ী আটক     বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন     জাপানের প্রমোদতরী থেকে নাগরিকদের সরিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্র     এসএসএফ-কে হোন্ডার দু’টি ফ্ল্যাগশিপ মোটরসাইকেল হস্তান্তর     ৪৪৮টি ছোট নদী ও খাল পুন:খনন করা হচ্ছে : পানি সম্পদ প্রতিমন্ত্রী     ঢাকায় এসেছে মেট্রোরেলের কোচ, খোলা হলো মোড়ক    

যে রেকর্ডে মালিঙ্গার পাশে কেবল দুই নারী

  সেপ্টেম্বর ১০, ২০১৯     ১১৯     ২১:৪৪     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : পাল্লেকেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে টানা চার বলে চার উইকেট নিয়ে হইচই ফেলে দিয়েছিলেন শ্রীলঙ্কান পেসার, টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা। তার ডাবল হ্যাটট্রিকের ওপর ভর করে কিউইদের ৩৭ রানে হারিয়েছিল লঙ্কানরা।
ওই ম্যাচেই টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বে সর্বোচ্চ উইকেট শিকারী হিসেবে সেঞ্চুরি করা একমাত্র বোলারে পরিণত হলেন মালিঙ্গা। তার নামের পাশে এখন শোভা পাচ্ছে ৭৬ ম্যাচে ১০৪ উইকেট। তার পরেই ৯৮ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার শহিদ আফ্রিদি। ৮৮ উইকেট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন সাকিব আল হাসান।
পুরুষদের ক্রিকেটে একমাত্র বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ১০০ প্লাস উইকেট শিকারী কেবল মালিঙ্গা। অথচ নারী ক্রিকেটে টি-টোয়েন্টিতে ১০০ প্লাস উইকেট শিকারী হলেন দু’জন। ওয়েস্ট ইন্ডিজের আনিসা মোহামেদ এবং অস্ট্রেলিয়ার এলিসি পেরি।
টি-টোয়েন্টিতে অনেক আগেই উইকেটের সেঞ্চুরি করেছেন ক্যারিবীয় নারী ক্রিকেটার আনিসা মোহামেদ। এখন তার উইকেট সংখ্যা ১১৫টি। ১০২ ম্যাচ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার। অন্যদিকে অস্ট্রেলিয়ার এলিসি পেরির উইকেট সংখ্যা হচ্ছে ১০৩টি। ১০৫ ম্যাচ খেলেছেন তিনি।
উত্তরণবার্তা/অআ



আইপিএলের পূর্ণাঙ্গ সূচি

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

শাওন-জুয়েলের গানে মডেল পৌলমী

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

পুরনো খবর