বোন রেহানাকে জড়িয়ে ধরে ৭ মার্চের ভাষণ শুনলেন প্রধানমন্ত্রী     মিথ্যা দিয়ে কখনও সত্য মুছে ফেলা যায় না : প্রধানমন্ত্রী     ভূমিহীন, গৃহহীনদের ঘর তৈরি করে দেবো : প্রধানমন্ত্রী     মাগুরায় এসএমই পণ্য মেলা শুরু     মুজিববর্ষে ২শ’ টাকার নোট বাজারে আসছে     মাদক থেকে সন্তানদের দূরে রাখতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ঐতিহ্যের ধারাকে অব্যাহত রেখে জাতীয় সংসদ এগিয়ে যাবে : স্পিকার     মোদির ঢাকা সফর নিয়ে দিল্লিতে আলোচনা    

জাপানে ফ্যাক্সাইয়ের আঘাত, বিদ্যুৎহীন ৯ লাখ বাড়ি

  সেপ্টেম্বর ০৯, ২০১৯     ৭০     ১২:২২     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : শক্তিশালী টাইফুন ফ্যাক্সাই আঘাত হেনেছে জাপানে। এতে করে দেশটির ৯ লাখের বেশি ঘর-বাড়ি বিদ্যুৎহীন হয়ে পড়েছে এবং রাজধানী টোকিওর কাছে ভূমিধস ও ভারী বৃষ্টিপাত হয়েছে। খবর বিবিসির।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার ভোরের আগে রাজধানী টোকিওর পূর্বদিকের চিবা শহরের উপকূলে ঘণ্টায় সর্বোচ্চ একটানা ২০৭ কিলোমিটার বাতাসের বেগ নিয়ে ফ্যাক্সাই আঘাত হানে।

জাপানের রাষ্ট্রীয় গণমাধ্যম এনএইচকে জানিয়েছে, চিবায় আঘাত হানা ফ্যাক্সাই সর্বোচ্চ গতিবেগের টাইফুন। এনএইচকে দেশটির এক কর্মকর্তা জানান, এমন পরিস্থিতি এর আগে কখনো দেখিনি।

বিবিসি বলছে, ফ্যাক্সাইয়ের কারণে জাপানের ১৩০টি ফ্লাইট বাতিল করা হয়েছে এবং অনেক রেললাইন বন্ধ হয়েছে। তবে এতে হতাহতের খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি বলে খবরে বলা হয়েছে।

উত্তরণবার্তা/এআর
 



এবার ভিন্নরূপে পূজা চেরী

  ফেব্রুয়ারি ২৩, ২০২০

সেই ‘হিরো’ নার্সকে নিয়ে বিপাকে চীন

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ১৭০

এবার ভিন্নরূপে পূজা চেরী

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ১১

স্মার্টফোনের যত অসাধারণ ব্যবহার

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ৯

গরিবের গড় আয়ু ৫৯ বছর, ধনীর ৭৮ : ইউএনডিপি

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ৭

চার ম্যাচ পর জয়ের দেখা পেলো চেলসি

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ৬

পুরনো খবর