দুর্নীতি ও অনিয়ম রোধে শুদ্ধি অভিযান চলছে : ওবায়দুল কাদের     জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী     চট্রগ্রাম রেঞ্জ পুলিশ সম্মেলনে ০৬ ক্যাটাগরিতে নোয়াখালী জেলা পুলিশের শ্রেষ্ঠত্ব অর্জন     প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন আজ     নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী     বনানী এফআর টাওয়ারের পেছনে আগুন    

জাপানে ফ্যাক্সাইয়ের আঘাত, বিদ্যুৎহীন ৯ লাখ বাড়ি

  সেপ্টেম্বর ০৯, ২০১৯     ২৫     ১২:২২     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : শক্তিশালী টাইফুন ফ্যাক্সাই আঘাত হেনেছে জাপানে। এতে করে দেশটির ৯ লাখের বেশি ঘর-বাড়ি বিদ্যুৎহীন হয়ে পড়েছে এবং রাজধানী টোকিওর কাছে ভূমিধস ও ভারী বৃষ্টিপাত হয়েছে। খবর বিবিসির।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার ভোরের আগে রাজধানী টোকিওর পূর্বদিকের চিবা শহরের উপকূলে ঘণ্টায় সর্বোচ্চ একটানা ২০৭ কিলোমিটার বাতাসের বেগ নিয়ে ফ্যাক্সাই আঘাত হানে।

জাপানের রাষ্ট্রীয় গণমাধ্যম এনএইচকে জানিয়েছে, চিবায় আঘাত হানা ফ্যাক্সাই সর্বোচ্চ গতিবেগের টাইফুন। এনএইচকে দেশটির এক কর্মকর্তা জানান, এমন পরিস্থিতি এর আগে কখনো দেখিনি।

বিবিসি বলছে, ফ্যাক্সাইয়ের কারণে জাপানের ১৩০টি ফ্লাইট বাতিল করা হয়েছে এবং অনেক রেললাইন বন্ধ হয়েছে। তবে এতে হতাহতের খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি বলে খবরে বলা হয়েছে।

উত্তরণবার্তা/এআর
 



মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯

মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯     ১৯

পুরনো খবর