ঢাকায় এসেছে মেট্রোরেলের কোচ, খোলা হলো মোড়ক     বঙ্গবন্ধু সেতুতে যান চলাচল শুরু     রোহিঙ্গা ইস্যুতে ইন্দোনেশিয়ার সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী     প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের মার্কিন যাত্রীরা জাপান ছাড়ল     ক্রমশই বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা, মৃত ১৭৭০     নারায়ণগঞ্জে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৮     কাতার বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিয়োগে আগ্রহী     চাকরির পেছনে ছোটার মানসিকতা পরিবর্তন করতে হবে : প্রধানমন্ত্রী    

জাপানে ফ্যাক্সাইয়ের আঘাত, বিদ্যুৎহীন ৯ লাখ বাড়ি

  সেপ্টেম্বর ০৯, ২০১৯     ৬৮     ১২:২২     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : শক্তিশালী টাইফুন ফ্যাক্সাই আঘাত হেনেছে জাপানে। এতে করে দেশটির ৯ লাখের বেশি ঘর-বাড়ি বিদ্যুৎহীন হয়ে পড়েছে এবং রাজধানী টোকিওর কাছে ভূমিধস ও ভারী বৃষ্টিপাত হয়েছে। খবর বিবিসির।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার ভোরের আগে রাজধানী টোকিওর পূর্বদিকের চিবা শহরের উপকূলে ঘণ্টায় সর্বোচ্চ একটানা ২০৭ কিলোমিটার বাতাসের বেগ নিয়ে ফ্যাক্সাই আঘাত হানে।

জাপানের রাষ্ট্রীয় গণমাধ্যম এনএইচকে জানিয়েছে, চিবায় আঘাত হানা ফ্যাক্সাই সর্বোচ্চ গতিবেগের টাইফুন। এনএইচকে দেশটির এক কর্মকর্তা জানান, এমন পরিস্থিতি এর আগে কখনো দেখিনি।

বিবিসি বলছে, ফ্যাক্সাইয়ের কারণে জাপানের ১৩০টি ফ্লাইট বাতিল করা হয়েছে এবং অনেক রেললাইন বন্ধ হয়েছে। তবে এতে হতাহতের খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি বলে খবরে বলা হয়েছে।

উত্তরণবার্তা/এআর
 



সুন্দরবনে অজগর অবমুক্ত

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

খাগড়াছড়িতে সন্ধান মিললো ‘দেবতা গুহার’

  ফেব্রুয়ারী ১৭, ২০২০     ২৫

আমেরিকার আকাশে রহস্যময় বস্তু

  ফেব্রুয়ারী ১৭, ২০২০     ১৫

মাদক সেবনকালে গ্রেপ্তার ২২

  ফেব্রুয়ারী ১৭, ২০২০     ১৩

ঘরে বসে যেভাবে করবেন নেইল আর্ট

  ফেব্রুয়ারী ১৭, ২০২০     ১২

পুরনো খবর