দুর্নীতি ও অনিয়ম রোধে শুদ্ধি অভিযান চলছে : ওবায়দুল কাদের     জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী     চট্রগ্রাম রেঞ্জ পুলিশ সম্মেলনে ০৬ ক্যাটাগরিতে নোয়াখালী জেলা পুলিশের শ্রেষ্ঠত্ব অর্জন     প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন আজ     নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী     বনানী এফআর টাওয়ারের পেছনে আগুন    

হংকংয়ে বিক্ষোভকারীদের ওপর পুলিশের টিয়ার গ্যাস

  সেপ্টেম্বর ০৯, ২০১৯     ২৪     ০০:৩১     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : স্বাধীনতার দাবিতে মিছিলের পর বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ব্যবহার করেছে হংকংয়ের পুলিশ। রোববার কজওয়ে বে জেলায় এ ঘটনা ঘটেছে।

পুলিশ কেন্দ্রীয় বাণিজ্যিক এলাকা ওয়ান চাই ও কজওয়ে বে থেকে বিক্ষোভকারীদের হটিয়ে দিয়েছে। এর আগে বিক্ষোভকারীরা সড়কের ওপর ব্যারিকেড দিয়েছিল, জানালা ভাঙচুর, সড়কে অগ্নিসংযোগ ও রেলস্টেশনে ভাঙচুর চালিয়েছে।

অস্কার নামে এক বিক্ষোভকারী বলেন, ‘দাঙ্গা পুলিশের কারণে আমরা যেতে পারছি না। তারা স্টেশন থেকে টিয়ার গ্যাস ছুঁড়ছে। আমরা নর্থ পয়েন্টের দিকে যাচ্ছি।’ কজওয়ে বে’র পূর্ব দিকে নর্থ পয়েন্ট এলাকা অবস্থিত।

এর আগে রাজনৈতিক সংকট উত্তরণে হংকংয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হস্তক্ষেপ চেয়ে মিছিল করেছিল গণতন্ত্রপন্থিরা। মিছিলে থাকা অনেকের হাতে ‘প্রেসিডেন্ট ট্রাম্প, দয়া করে হংকংকে রক্ষা করুন,‘হংকংয়ে আবারও মহান করুন’,‘স্বাধীনতার জন্য লড়াই কর’,‘বেইজিংকে ঠেকাও, হংকং স্বাধীন কর’ ইত্যাদি লেখা প্ল্যাকার্ড ছিল।

উত্তরণবার্তা/এআর
 



মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯

মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯     ১৯

পুরনো খবর