বোন রেহানাকে জড়িয়ে ধরে ৭ মার্চের ভাষণ শুনলেন প্রধানমন্ত্রী     মিথ্যা দিয়ে কখনও সত্য মুছে ফেলা যায় না : প্রধানমন্ত্রী     ভূমিহীন, গৃহহীনদের ঘর তৈরি করে দেবো : প্রধানমন্ত্রী     মাগুরায় এসএমই পণ্য মেলা শুরু     মুজিববর্ষে ২শ’ টাকার নোট বাজারে আসছে     মাদক থেকে সন্তানদের দূরে রাখতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ঐতিহ্যের ধারাকে অব্যাহত রেখে জাতীয় সংসদ এগিয়ে যাবে : স্পিকার     মোদির ঢাকা সফর নিয়ে দিল্লিতে আলোচনা    

হংকংয়ে বিক্ষোভকারীদের ওপর পুলিশের টিয়ার গ্যাস

  সেপ্টেম্বর ০৯, ২০১৯     ৭৩     ০০:৩১     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : স্বাধীনতার দাবিতে মিছিলের পর বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ব্যবহার করেছে হংকংয়ের পুলিশ। রোববার কজওয়ে বে জেলায় এ ঘটনা ঘটেছে।

পুলিশ কেন্দ্রীয় বাণিজ্যিক এলাকা ওয়ান চাই ও কজওয়ে বে থেকে বিক্ষোভকারীদের হটিয়ে দিয়েছে। এর আগে বিক্ষোভকারীরা সড়কের ওপর ব্যারিকেড দিয়েছিল, জানালা ভাঙচুর, সড়কে অগ্নিসংযোগ ও রেলস্টেশনে ভাঙচুর চালিয়েছে।

অস্কার নামে এক বিক্ষোভকারী বলেন, ‘দাঙ্গা পুলিশের কারণে আমরা যেতে পারছি না। তারা স্টেশন থেকে টিয়ার গ্যাস ছুঁড়ছে। আমরা নর্থ পয়েন্টের দিকে যাচ্ছি।’ কজওয়ে বে’র পূর্ব দিকে নর্থ পয়েন্ট এলাকা অবস্থিত।

এর আগে রাজনৈতিক সংকট উত্তরণে হংকংয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হস্তক্ষেপ চেয়ে মিছিল করেছিল গণতন্ত্রপন্থিরা। মিছিলে থাকা অনেকের হাতে ‘প্রেসিডেন্ট ট্রাম্প, দয়া করে হংকংকে রক্ষা করুন,‘হংকংয়ে আবারও মহান করুন’,‘স্বাধীনতার জন্য লড়াই কর’,‘বেইজিংকে ঠেকাও, হংকং স্বাধীন কর’ ইত্যাদি লেখা প্ল্যাকার্ড ছিল।

উত্তরণবার্তা/এআর
 



এবার ভিন্নরূপে পূজা চেরী

  ফেব্রুয়ারি ২৩, ২০২০

সেই ‘হিরো’ নার্সকে নিয়ে বিপাকে চীন

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ১৫৪

এবার ভিন্নরূপে পূজা চেরী

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ১১

স্মার্টফোনের যত অসাধারণ ব্যবহার

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ৯

গরিবের গড় আয়ু ৫৯ বছর, ধনীর ৭৮ : ইউএনডিপি

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ৭

চার ম্যাচ পর জয়ের দেখা পেলো চেলসি

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ৬

পুরনো খবর