মাগুরায় এসএমই পণ্য মেলা শুরু     মুজিববর্ষে ২শ’ টাকার নোট বাজারে আসছে     মাদক থেকে সন্তানদের দূরে রাখতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ঐতিহ্যের ধারাকে অব্যাহত রেখে জাতীয় সংসদ এগিয়ে যাবে : স্পিকার     মোদির ঢাকা সফর নিয়ে দিল্লিতে আলোচনা     বাবাকে ফ্রেমে রেখে প্রধানমন্ত্রীর সেলফি     করোনাভাইরাসে নতুন আতঙ্ক, আক্রান্ত হলেও লক্ষণ প্রকাশ পাচ্ছে না     জিম্বাবুয়ে শিবিরে জায়েদের প্রথম আঘাত    

আতিয়া মহলে বোমা বিস্ফোরণ, ৩ জঙ্গির বিরুদ্ধে চার্জশিট

  সেপ্টেম্বর ০৭, ২০১৯     ৭৪     ২৩:১৫     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িস্থ আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযান চলাকালে ঘরের মধ্যে বোমা বিস্ফোরণে চার জঙ্গি নিহতের মামলায় চার্জশিট দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শনিবার দুপুরে সিলেট মুখ্য মহানগর হাকিম আদালতে চার্জশিট জমা দেন তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের ইন্সপেক্টর আবুল হোসেন।

তিনি জানান, চার্জশিটে তিনজনকে অভিযুক্ত করা হয়। তারা হলেন- বিস্ফোরণে নিহত জঙ্গি মর্জিনার ভাবী আর্জিনা (১৯), মর্জিনার ভাই জহুরুল হক ওরফে জসিম (২৫) এবং হাসান (২৬) নামের আরেক জঙ্গি।

তিনি আরো জানান, ওই তিনজন চট্টগ্রামের কারাগারে ছিল। আতিয়া মহলে ঘটনায় তাদেরকে চলতি বছরের ১৭ জানুয়ারি শ্যেন অ্যারেস্ট দেখানো হয়। পরে তাদের রিমান্ডে নেওয়া হয়। বর্তমানে এ তিনজনই কারাগারে আছে।

চট্টগ্রামের সীতাকুন্ডে জঙ্গি হামলার ঘটনায় ২০১৭ সালের ১৫ মার্চ আর্জিনা ও জসিমকে গ্রেফতার করা হয়। এছাড়া হাসানকে কুমিল্লার চান্দিনা থেকে গ্রেফতার করা হয়। পরে তাকে নিয়ে চট্টগ্রামের মিরসরাইয়ে অভিযান চালিয়ে বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে পুলিশ।

আবুল হোসেন আরো জানান, চার্জশিটে অভিযুক্তরা জঙ্গিবাদে উদ্বুদ্ধ। আতিয়া মহলের চার জঙ্গিকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করেছিল তারা। এতে মোশাররফ নামের আরেক জঙ্গির সম্পৃক্ততা পাওয়া গেছে। তবে সে মৌলভীবাজারে জঙ্গিবিরোধী অভিযানে নিহত হয়।

২০১৭ সালের ২৩ মার্চ আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযান শুরু হয়। অপারেশন টোয়ালাইট নামের ওই অভিযান চলাকালে ২৫ মার্চ সন্ধ্যায় আতিয়া মহলের পাশেই বোমা বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এতে র‌্যাবের গোয়েন্দা বিভাগের তৎকালীন প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদ ও দুই পুলিশ পরিদর্শকসহ সাতজন নিহত হন। এ ঘটনায় এসএমপির মোগলাবাজার থানার তৎকালীন এসআই শিপলু দাস বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। এছাড়া আতিয়া মহল থেকে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় থানার তৎকালীন এসআই সুহেল আহমদ বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করেন। আতিয়া মহলে বিস্ফোরণ ঘটিয়ে চার জঙ্গি নিহতের ঘটনায় আরেকটি মামলা দায়ের করা হয়।

উত্তরণবার্তা/এআর
 



মাগুরায় এসএমই পণ্য মেলা শুরু

  ফেব্রুয়ারি ২২, ২০২০

শতরান পেরিয়ে জিম্বাবুয়ে

  ফেব্রুয়ারি ২২, ২০২০

সব ধরনের ক্রিকেট ছাড়লেন ওঝা

  ফেব্রুয়ারি ২২, ২০২০

আজ এক হাজার কোটি টাকা দেবে গ্রামীণফোন

  ফেব্রুয়ারী ২২, ২০২০     ৪১

সোমবার বৃষ্টির সম্ভাবনা

  ফেব্রুয়ারী ২২, ২০২০     ২০

মোদির ঢাকা সফর নিয়ে দিল্লিতে আলোচনা

  ফেব্রুয়ারী ২২, ২০২০     ১৯

পদ্মা পাড়ে মিলল বিরল প্রজাতির ‘নীলগাই’

  ফেব্রুয়ারী ২২, ২০২০     ১১

বাংলা ভাষার ব্যবহার নিশ্চিত করব : তাপস

  ফেব্রুয়ারী ২২, ২০২০     ১১

জিম্বাবুয়ে শিবিরে জায়েদের প্রথম আঘাত

  ফেব্রুয়ারী ২২, ২০২০     ১১

পুরনো খবর