টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী     সিলেটগামী পারাবত এক্সপ্রেসে আগুন     রোহিঙ্গাদের সঙ্গে যা করা হয়েছে তা গণহত্যার শামিল : আইসিজে     সন্ত্রাস দুর্নীতি মুক্ত দেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রীর অঙ্গীকার পুনর্ব্যক্ত     আগামীকাল গণঅভ্যুত্থান দিবস     বিএনপি প্রার্থীরা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায় : তাপস     অর্থবছরের প্রথম প্রান্তিকে সব সূচকেই প্রবৃদ্ধির উর্ধ্বগতি অব্যাহত : অর্থমন্ত্রী     এক পরীক্ষাতেই সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি    

ডেঙ্গুতে সুস্থ হয়ে বাড়ি ফিরে আবারও অসুস্থ, অবশেষে মৃত্যু

  সেপ্টেম্বর ০৭, ২০১৯     ১১৮     ২১:৩৩     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : যশোরের চৌগাছায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আবদুল ওয়াদুদ (৪৫) নামে একজন মারা গেছেন। শনিবার সকালে তিনি নিজ বাড়িতে মারা যান। আবদুল ওয়াদুদ উপজেলার বাঘারদাড়ি গ্রামের মৃত সদর আলীর ছেলে।
চৌগাছা হাসপাতাল সূত্র মতে, ওয়াদুুদ গত ২৪ আগস্ট ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চৌগাছা হাসপাতালে ভর্তি হন। এখানে তার স্বাস্থ্যের অবনতি ঘটলে ২৬ আগস্ট যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়। ওয়াদুদের ছোট ভাই ইমদাদুল হক বলেন, যশোর হাসপাতালে তার রক্তের প্লাটিলেট সর্বনিম্নে নেমে যাওয়ায় তাকে ঢাকাতে রেফার্ড করেন।
ঢাকায় কিছু দিন চিকিৎসা নেয়ার পর ওয়াদুদ অনেকটাই সুস্থ হয়ে উঠেন এবং তাকে বাড়িতে আনা হয়। কিন্তু বাড়িতে আসার দুই দিন পরে প্রচন্ড জ্বর ও শ্বাসকষ্টের কারণে তাকে দ্রুত যশোর কুইন্স হাসপাতালে ভর্তি করা হয়। কুইন্স হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে পুনরায় তাকে ঢাকাতে নিয়ে ঢাকার আয়শা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়।
শুক্রবার সন্ধ্যায় তার স্বাস্থ্যের চরম অবনতি ঘটে। এ সময় চিকিৎসকরা বলেন, তাকে আইসিইউতে নিতে হবে। কিন্তু আমরা সেখানে না নিয়ে অ্যাম্বুলেন্স করে বাড়িতে ফিরিয়ে আনি। শনিবার সকালে তিনি মারা যান।
চৌগাছায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে এটিই প্রথম কোনো রোগী মারা গেলেন বলে জানা গেছে। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ আনোয়ার হোসেন।
উত্তরণবার্তা/অআ



শীতের পর আসছে বৃষ্টি

  জানুয়ারি ২৪, ২০২০

শীতের পর আসছে বৃষ্টি

  জানুয়ারী ২৪, ২০২০     ৩৫

লবণ যেভাবে রক্তচাপ বাড়ায়

  জানুয়ারী ২৪, ২০২০     ২৪

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী

  জানুয়ারী ২৪, ২০২০     ২০

শ্রদ্ধা-নোরা, দুই ‘নাচনেওয়ালী’

  জানুয়ারী ২৪, ২০২০     ১১

সাফারিতে নিরাপত্তা ত্রুটি পেলো গুগল

  জানুয়ারী ২৪, ২০২০     ১০

সিলেটগামী পারাবত এক্সপ্রেসে আগুন

  জানুয়ারী ২৪, ২০২০     ১০

পুরনো খবর