ঢাকায় এসেছে মেট্রোরেলের কোচ, খোলা হলো মোড়ক     বঙ্গবন্ধু সেতুতে যান চলাচল শুরু     রোহিঙ্গা ইস্যুতে ইন্দোনেশিয়ার সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী     প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের মার্কিন যাত্রীরা জাপান ছাড়ল     ক্রমশই বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা, মৃত ১৭৭০     নারায়ণগঞ্জে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৮     কাতার বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিয়োগে আগ্রহী     চাকরির পেছনে ছোটার মানসিকতা পরিবর্তন করতে হবে : প্রধানমন্ত্রী    

গ্রামে সেবা দিতে হবে : পরিকল্পনামন্ত্রী

  সেপ্টেম্বর ০৭, ২০১৯     ৬৩     ১৩:০৯     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন ‘গ্রামে সেবা দিতে হবে। এ দেশে গ্রামে সেবা দেয়ার ধারণা আগে ছিল না। গ্রাম আর শহরের মাঝে একটা বিভাজন ছিল। গ্রামকে মনে করা হতো গ্রাম, ওটা পরে। শহরে বাবুরা থাকতেন, বাবুদের সেবা আগে করতে হবে। এ ধারণা পাল্টে গেছে। উপনিবেশিক শক্তি যাওয়ার পর, স্বাধীনতার পর এখন সবাইকে নিয়ে উন্নয়ন করতে হবে। তার মানে গ্রামের শেষ ব্যক্তি যিনি আছেন, তাকেও সঙ্গে নিতে হবে।’

আজ শনিবার সকালে রাজধানীর মহাখালীতে ব্র্যাক ইন সেন্টারে আয়োজিত ‘সাবন্যাশনাল ফাইন্যান্স অ্যান্ড লোকা সার্ভিস ডেলিভারি’ শীর্ষক চতুর্থ দক্ষিণ এশিয়া ইকোনমিক নেটওয়ার্ক-এর কনফারেন্সে মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা সার্বিকভাবে জাতীয় সংস্কার করছি। ফলে ন্যায় বিচার প্রতিষ্ঠা হবে এবং যেটুকু জীবনযাত্রার মান প্রয়োজন হয় পৃথিবীর উন্নত দেশগুলোতে, সভ্য দেশগুলোতে -সেগুলো আমরা আমাদের গ্রামে নিয়ে যেতে পারব।

তিনি বলেন, গ্রামের স্ত্রী, কন্যারা যাতে ঘরের কাছে ক্লিনিক পায়, সেখানে যেন সবকিছু নিরাপদে নির্বিঘ্নে বলতে পারে -সেই ব্যবস্থা করতে হবে।

উত্তরণবার্তা/এআর
 



সুন্দরবনে অজগর অবমুক্ত

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

খাগড়াছড়িতে সন্ধান মিললো ‘দেবতা গুহার’

  ফেব্রুয়ারী ১৭, ২০২০     ২৫

আমেরিকার আকাশে রহস্যময় বস্তু

  ফেব্রুয়ারী ১৭, ২০২০     ১৫

মাদক সেবনকালে গ্রেপ্তার ২২

  ফেব্রুয়ারী ১৭, ২০২০     ১৩

ঘরে বসে যেভাবে করবেন নেইল আর্ট

  ফেব্রুয়ারী ১৭, ২০২০     ১২

পুরনো খবর