জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ দলীয় সংগ্রহ গড়লো বাংলাদেশ     মাতৃভাষা দিবস স্মারক স্বর্ণ মুদ্রার মূল্য পুনঃনির্ধারণ     চলতি বছরে ঢাকা-সিলেট মহাসড়কে ছয়লেনের কাজ শুরু হবে : সেতুমন্ত্রী     দুবাই সরকারের আমন্ত্রণে রেলপথ মন্ত্রী দুবাই যাচ্ছেন     সীমান্তে চোরাচালান রোধে সজাগ থাকুন: বিজিবিকে রাষ্ট্রপতি     মন্ত্রিসভায় তিনটি হজ প্যাকেজের অনুমোদন     প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করলেন অ্যাঞ্জেলিনা জোলি     সিরিয়া ও গাজায় ইসরাইলের হামলা, নিহত ২    

সাভারে বিভিন্ন প্রজাতির ৬ শতাধিক পাখি উদ্ধার

  সেপ্টেম্বর ০৩, ২০১৯     ১০৬     ১৪:৫১     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : সাভার ও রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন প্রজাতির ৬ শতাধিক পাখি উদ্ধার করেছে ঢাকার বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটের একটি দল। সোমবার দুপুরে সাভারের আশুলিয়ার ইটখোলা, জিরাবো এবং ঢাকার কামরাঙ্গীরচর এলাকায় অভিযান পরিচালনা করে পাখিগুলো উদ্ধার করা হয়।

বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজধানীতে একটি যাত্রীবাহী বাসে করে পাখি নিয়ে এসেছিল একটি চক্র। সকালে টঙ্গী-আশুলিয়া ডিইপিজেড এলাকায় অপেক্ষা করছিলাম। কিন্তু আমাদের উপস্থিতি টের পেয় আশুলিয়া আসার আগেই পাখিগুলো নিয়ে গাড়ি থেকে নেমে যায় তারা।

এরপর তারা ভিন্ন বাহকের মাধ্যমে পাখিগুলো স্থানান্তরের উদ্দেশ্যে ভ্যানে উঠিয়ে দেয়। আমরা ওই ভ্যানচালকের অবস্থা জানতে পেরে আশুলিয়ার ইটাখোলা এলাকা থেকে পাখিগুলো উদ্ধার করি।

তিনি আরও বলেন, ভ্যানচালকের দেয়া তথ্য মতে আমরা কামরাঙ্গীরচর বেড়িবাঁধ এলাকায় অভিযান চালিয়ে ২১০টি মুনিয়া, ৪২০টি তোতা ও ২১টি ঘুঘুসহ মোট ৬৫১টি পাখি পৃথক স্থান থেকে উদ্ধার করা হয়েছে। জব্দকৃত পাখিগুলো মিরপুর জাতীয় উদ্ভিদ উদ্যানে অবমুক্ত করা হবে বলে জানান তিনি।

উত্তরণবার্তা/এআর



পবিত্র শবে মেরাজ ২২ মার্চ

  ফেব্রুয়ারি ২৫, ২০২০

ফেসবুকের ফেইসলক আতঙ্ক!

  ফেব্রুয়ারি ২৫, ২০২০

ঘরেই তৈরি করুন ফ্রাইড চিকেন

  ফেব্রুয়ারি ২৪, ২০২০

ফেসবুকের ফেইসলক আতঙ্ক!

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ৪৬

লিবিয়ায় তুরস্কের ১৬ সেনা নিহত!

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ১৬

পবিত্র শবে মেরাজ ২২ মার্চ

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ১১

৭ ইটভাটা ধ্বংস, জরিমানা ৫০ লাখ টাকা

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ১০

নেইমারের লাল কার্ড, পিএসজির নাটকীয় জয়

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ৯

পুরনো খবর