দুর্নীতি ও অনিয়ম রোধে শুদ্ধি অভিযান চলছে : ওবায়দুল কাদের     জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী     চট্রগ্রাম রেঞ্জ পুলিশ সম্মেলনে ০৬ ক্যাটাগরিতে নোয়াখালী জেলা পুলিশের শ্রেষ্ঠত্ব অর্জন     প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন আজ     নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী     বনানী এফআর টাওয়ারের পেছনে আগুন    

সাভারে বিভিন্ন প্রজাতির ৬ শতাধিক পাখি উদ্ধার

  সেপ্টেম্বর ০৩, ২০১৯     ৮০     ১৪:৫১     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : সাভার ও রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন প্রজাতির ৬ শতাধিক পাখি উদ্ধার করেছে ঢাকার বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটের একটি দল। সোমবার দুপুরে সাভারের আশুলিয়ার ইটখোলা, জিরাবো এবং ঢাকার কামরাঙ্গীরচর এলাকায় অভিযান পরিচালনা করে পাখিগুলো উদ্ধার করা হয়।

বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজধানীতে একটি যাত্রীবাহী বাসে করে পাখি নিয়ে এসেছিল একটি চক্র। সকালে টঙ্গী-আশুলিয়া ডিইপিজেড এলাকায় অপেক্ষা করছিলাম। কিন্তু আমাদের উপস্থিতি টের পেয় আশুলিয়া আসার আগেই পাখিগুলো নিয়ে গাড়ি থেকে নেমে যায় তারা।

এরপর তারা ভিন্ন বাহকের মাধ্যমে পাখিগুলো স্থানান্তরের উদ্দেশ্যে ভ্যানে উঠিয়ে দেয়। আমরা ওই ভ্যানচালকের অবস্থা জানতে পেরে আশুলিয়ার ইটাখোলা এলাকা থেকে পাখিগুলো উদ্ধার করি।

তিনি আরও বলেন, ভ্যানচালকের দেয়া তথ্য মতে আমরা কামরাঙ্গীরচর বেড়িবাঁধ এলাকায় অভিযান চালিয়ে ২১০টি মুনিয়া, ৪২০টি তোতা ও ২১টি ঘুঘুসহ মোট ৬৫১টি পাখি পৃথক স্থান থেকে উদ্ধার করা হয়েছে। জব্দকৃত পাখিগুলো মিরপুর জাতীয় উদ্ভিদ উদ্যানে অবমুক্ত করা হবে বলে জানান তিনি।

উত্তরণবার্তা/এআর



মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯

মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯     ১৯

পুরনো খবর