দৃষ্টিনন্দন হবে শাহবাগ থেকে ঢাকা মেডিকেল: প্রধানমন্ত্রী     দুর্নীতি ও অনিয়ম রোধে শুদ্ধি অভিযান চলছে : ওবায়দুল কাদের     জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী     চট্রগ্রাম রেঞ্জ পুলিশ সম্মেলনে ০৬ ক্যাটাগরিতে নোয়াখালী জেলা পুলিশের শ্রেষ্ঠত্ব অর্জন     প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন আজ     নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী    

মেট ৩০ সিরিজ আসবে ১৯ সেপ্টেম্বর

  সেপ্টেম্বর ০৩, ২০১৯     ৯৮     ১২:০৭     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্য প্রযুক্তি ডেস্ক : নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচনের তারিখ ঘোষণা করেছে হুয়াওয়ে। আগামী ১৯ সেপ্টেম্বর জার্মানির মিউনিখে আইএফএ-এর ইভেন্টে মেট ৩০ সিরিজের ফোন উন্মোচন করবে চীনা টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ে মোবাইলের অফিসিয়াল টুইটার পেজে এ তথ্য জানানো হয়েছে। মেট ৩০ সিরিজ ফোনের রিয়ার ক্যামেরা বৃত্তাকার সিস্টেমের হতে পারে বলে টুইটে ইঙ্গিত দেয়া হয়েছে।

হুয়াওয়ে মেট ৩০ এবং মেট ৩০ প্রো ফোনের ফিচার সম্পর্কে বিস্তারিত এখনো জানা যায়নি। তবে গুঞ্জন রয়েছে যে, কিরিন ৯৯০ চিপসেট এবং ৪০ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। ক্যামেরা সিস্টেমটি তৈরি করা হয়েছে বিশ্বখ্যাত ক্যামেরা প্রস্তুতকারক প্রতিষ্ঠান জার্মানির লাইকার সহায়তায়। প্রো ভার্সনটি ৬.৭ ইঞ্চি ওএলইডি স্ক্রিন এবং ৫৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

প্রত্যাশা করা হচ্ছে, মেট ৩০ সিরিজের ফোন অ্যান্ড্রয়েড পাই অথবা অ্যান্ড্রয়েড টেন অপারেটিং সিস্টেম (ওএস) চালিত হবে। তবে হারমনি অপারেটিং সিস্টেমের হলেও অবাক হওয়ার কিছু থাকবে না। কারণ নিজস্ব হারমনি ওএস ইতিমধ্যে উন্মোচন করেছে হুয়াওয়ে।

তথ্যসূত্র : জিএসএম অ্যারেনা

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর