ভারতকে হারিয়ে সফর শুরু করলো বাংলাদেশের মেয়েরা     বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু     বিএনপি এনালগ বাংলাদেশে বিশ্বাসী, ডিজিটাল নয় : সেতুমন্ত্রী     বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল আজ, খুলনা না রাজশাহী শিরোপা কার     পুঁজিবাজারের বিপর্যয় রোধে ৬ পদক্ষেপ নেবেন প্রধানমন্ত্রী     পানির অপচয় রোধে ব্যবস্থা গ্রহণে ওয়াসা কর্তৃপক্ষের প্রতি আহবান     সাম্য হত্যা মামলায় তিনজনের ফাঁসি     মতিউর রহমানসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা    

স্মার্টফোন ছাড়াই উবার ডাকা যাবে

  সেপ্টেম্বর ০৩, ২০১৯     ৬৯     ০০:২৮     শিক্ষা
--

উত্তরণবার্তা  তথ্যপ্রযুক্তি  ডেস্ক : স্মার্টফোন না থাকলেও মিলবে উবার ডাকার সুবিধা, আর এটা মিলবে টরেন্টোর পিয়ারসন এয়ারপোর্টে। কাঁধে ব্যাগ চাপিয়ে নামার পর গন্তব্যে যেতে যানবাহন পাওয়া নিয়ে আর কোনো চিন্তা করতে হবে না যাত্রীদের।

উবারের গত ১০ বছরের ইতিহাসে এই প্রথম স্মার্টফোন ছাড়া উবার ডাকার সুবিধা মিলবে। গত আগস্টে টরেন্টোর পিয়ারসন এয়ারপোর্টে কিয়াস্ক স্থাপন করেছে উবার। বিমান থেকে অনেক যাত্রী ভাষা ও কারিগরি কারণে উবার ডাকতে গিয়ে সমস্যায় পড়েন। তাদের সহায়তা করতেই কিয়াস্কগুলো তৈরি করা হয়েছে।

কিয়াস্ক হলো লম্বা একটি স্ট্যান্ডের ওপর বসানো ডিসপ্লে। সেখান থেকে নানা তথ্য ও সেবা পাওয়া যায়। কিছু কিয়াস্ক থেকে টিকিটও কেনা যায়। ভালো মানের কিয়াস্কে থাকে টাচ স্ক্রিন মনিটর, ইন্টারনাল মনিটর ও কিয়াস্ক এনক্লোজার। সাধারণত ভিড়ভাট্টা বেশি এরকম জায়গাতেই কিয়াস্ক বসানো হয়। পৃথিবীর আর কোনো দেশে এই সেবা চালু হবে কি না সে ব্যাপারে উবার কিছু জানায়নি। তবে ধীরে ধীরে কিয়াস্কের সংখ্যা বাড়বে বলে জানিয়েছে তারা।

উত্তরণবার্তা/এআর
 



ফের ঝরতে পারে বৃষ্টি

  জানুয়ারি ১৭, ২০২০

ফের ঝরতে পারে বৃষ্টি

  জানুয়ারী ১৭, ২০২০     ৫৬

রূপসার বাজারে ১৩৭ কেজি ওজনের মাছ!

  জানুয়ারী ১৭, ২০২০     ১৪

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

  জানুয়ারী ১৭, ২০২০     ১৩

পুরনো খবর