দুর্নীতি ও অনিয়ম রোধে শুদ্ধি অভিযান চলছে : ওবায়দুল কাদের     জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী     চট্রগ্রাম রেঞ্জ পুলিশ সম্মেলনে ০৬ ক্যাটাগরিতে নোয়াখালী জেলা পুলিশের শ্রেষ্ঠত্ব অর্জন     প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন আজ     নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী     বনানী এফআর টাওয়ারের পেছনে আগুন    

সড়কে শৃঙ্খলা ফেরাতে পুলিশের বিশেষ অভিযান

  সেপ্টেম্বর ০২, ২০১৯     ২৪     ২২:১০     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : সড়ক ও মহাসড়কে যানবাহনের বেপরোয়া গতি এবং দুর্ঘটনা ঠেকাতে পটুয়াখালীতে ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান শুরু হয়েছে।

গত ২৮ আগস্ট থেকে এ অভিযান শুরু করে পটুয়াখালী ট্রাফিক পুলিশ। গত ৫ দিনের অভিযানে পটুয়াখালীতে ৮৪৪ মোটরযানকে মামলা দিয়েছে পুলিশ।

এ ছাড়াও মোটরযান ব্যবহারকারীদের হেলমেট ব্যবহারে উৎসাহ এবং সচেতনতামূলক পরামর্শ দেয়া হচ্ছে পুলিশের পক্ষ থেকে।

পটুয়াখালী ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর হেলাল উদ্দিন জানান, সম্প্রতি পটুয়াখালী সড়ক এবং মহাসড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। বেপরোয়া ও অতিরিক্ত মাত্রায় গতি এবং অসচেতনাই এর মূল কারণ। এ জন্য ২৮ আগস্ট থেকে পটুয়াখালী-বরিশাল-কুয়াকাটা মহাসড়কের চৌরাস্তা এলাকায় ট্রাফিক পুলিশ নজরদারি বাড়িয়েছে। এ ছাড়াও শহরের সিঙ্গারা পয়েন্ট, সার্কিট হাউজ, পৌরসভা চত্বরে চেক পোস্ট বসানো হয়েছে। ফলে দুর্ঘটনার পাশাপাশি অপরাধ কমে যাওয়া সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, অভিযানকালে মোটরসাইকেল ব্যবহারকারীদের হেলমেট বাধ্যতামূলক করতে তাদের উৎসাহের পাশাপাশি আইনের আওতায় আনা হচ্ছে।

টিআই হেলাল উদ্দিন আরও বলেন, ২৮ আগস্ট থেকে ১ সেপ্টেম্বের পর্যন্ত গত ৫ দিনের অভিযানে পটুয়াখালীতে ৮৪৪ মোটরযানকে মামলা দেয়া হয়েছে। এর মধ্যে বাস-৪৬টি, ট্রাক-২০টি এবং পিকআপ, মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন ৭৭৮টি।

এ ছাড়াও ২০১৯ সালের জানুয়ারি থেকে ৩১ আগস্ট পর্যন্ত গত ৮ মাসে পটুয়াখালী ট্রাফিক বিভাগে ১২ হাজার ৫৭৮টি যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এতে ৪৩ লাখ ৩৩ হাজার ৪৪৫ টাকা রাজস্ব আয় হয়েছে। এ ছাড়া গত ৫ দিনের অভিযানে জরিমানার পরিমাণ সংযোজন করলে আগস্ট পর্যন্ত প্রায় অর্ধকোটি টাকা রাজস্ব আদায় হয়েছে।

এ প্রসঙ্গে পুলিশ সুপার মইনুল হাসান বলেন, সড়ক এবং মহাসড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা লেগেই থাকে। অতিরিক্ত এবং বেপরোয়া গতি এর কারণ। এ ছাড়াও অসচেতনতার কারণে দুর্ঘটনার শিকার হয় মানুষ। তাই পুলিশ সড়কে শৃঙ্খলা ফেরাতে বিশেষ অভিযান শুরু করেছে। পাশাপাশি হেলমেট ব্যবহার করতে মানুষকে উৎসাহিত করা হচ্ছে।

উত্তরণবার্তা/এআর
 



মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯

মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯     ১৯

পুরনো খবর