উন্নয়ন অব্যাহত রাখতে অপশক্তি রুখতে হবে: রাষ্ট্রপতি     আত্মসমর্পণ করলেন ৬ দস্যু বাহিনীর ৪৩ সদস্য     পাবনায় বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত     চারদিনের সফরে আজ বাংলাদেশ আসছেন মার্কিন সহকারী মন্ত্রী     পাবনায় বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত     ওমরাহ করে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী     প্রতিমা বির্সজনে শেষ হলো দুর্গোৎসব     ভারতে ট্রেন চাপায় ৫০ জন নিহত    

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে ৮ জুলাই

  মে ২৬, ২০১৮     ১৩৭     ৫:৫২ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ দেশের চলচ্চিত্রাঙ্গনের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ আগামী ৮ জুলাই প্রদান করা হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন।
অনুষ্ঠানে ২০১৬ সালে যে সব চলচ্চিত্র ও অভিনেতা, শিল্পী ,কলাকুশলীরা বিজয়ী হয়েছেন,তাদের পুরস্কার প্রদান করা হবে। গত ৪ এপ্রিল তথ্য মন্ত্রণালয় এই পুরস্কার প্রাপ্তদের চূড়ান্ত তালিকা গেজেট আকারে প্রকাশ করেছে।
জাতীয় চলচ্চিত্র বিভাগে নিয়মিত ২৮টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়ে থাকে। তবে ২০১৬ সালের জন্য ২৬টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হচ্ছে।
রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তজার্তিক সস্মেলন কেন্দ্রে পুরস্কার বিতরনের অনুষ্ঠান আয়োজন করছে যৌথভাবে তথ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা (বিএফডিসি)।
২০১৬ সালে সর্বাধিক ৭টি ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছে ‘আয়নাবাজি’ ছবিটি। এ ছাড়া ৪টি ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছে নাদের চৌধুরী পরিচালিত ‘মেয়েটি এখন কোথায় যাবে’ ছবিটি। ৩টি করে পুরস্কার পাচ্ছে তৌাকির আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ এবং গৌতম ঘোষ পরিচালিত ‘শংখচিল’ ছবিটি। এ ছাড়াও শ্রেষ্ঠ চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’ এবং অমিতাভ চৌধুরী এই ছবির জন্য পাচ্ছেন পরিচালকের পুরস্কার। ‘অজ্ঞাতনামা’ ছবিরর জন্য শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার পাচ্ছেন চঞ্চল চৌধুরী। ‘অস্তিত্ব’ ছবির জন্য নুসরাত ইমরোজ তিশা ও ‘শংখচিল’ ছবির জন্য কুসুম শিকদার যুগ্মভাবে সেরা অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন।
২০১৬ সালে যুগ্মভাবে আজীবন সন্মাননা পাচ্ছেন নায়িকা ফরিদা আখতার ববিতা এবং নায়ক আকবর হোসেন পাঠান ফারুক।

উত্তরণবার্তা.কম/দীন



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৫০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৭৭

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৮৯

পুরনো খবর