ভারতে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা     সংসদে ৮ হাজার ঋণখেলাপির তালিকা প্রকাশ     ভোটেও চমৎকার পরিবেশ বজায় থাকবে: আইজিপি     নির্বাচনের দায়িত্ব পালনে অবহেলা করা হলে ছাড় দেয়া হবে না : সিইসি     বিএসএমএমইউয়ে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও মুজিব বর্ষের বছরব্যাপী কর্মসূচি     দেশে করদাতার সংখ্যা ৪৬ লাখ ৯৩ হাজার ৯৭৮ জন : মুস্তফা কামাল     মুজিববর্ষে বিটিসিএল বিনা টাকায় টেলিফোন সংযোগ দিচ্ছে : টেলিযোগাযোগ মন্ত্রী     সিনহাকে আদালতে হাজিরা দিতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ    

মজাদার দই ইলিশ

  সেপ্টেম্বর ০১, ২০১৯     ১০৭     ১২:০৫ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : বাজারে এই সময়টাতেই সব থেকে বড় ইলিশ পাওয়া যাচ্ছে। একটু বড় সাইজের ইলিশ মাছের স্বাদ রীতিমতো অমৃত। আর দুপুর বা রাতের খাবার জমে যাবে যদি পাতে থাকে মজাদার দই ইলিশ।

যা যা লাগবে

ইলিশ মাছের ১০ টুকরো, তেল আধা কাপ, পেঁয়াজবাটা এক কাপ, হলুদগুঁড়া আধা চা চামচ, কাঁচা মরিচবাটা ১ চা চামচ, টকদই ২ কাপ, আদাবাটা আধা চা চামচ, কাঁচা মরিচ ৪টি, লবণ ও চিনি পরিমাণমতো।

যেভাবে করবেন

পাত্রে তেল গরম করে সব মসলা দিয়ে কষিয়ে নিতে হবে। এবার দই দিয়ে নেড়ে ধুয়ে রাখা মাছের টুকরোগুলো দিয়ে দিন। মাছ সেদ্ধ হয়ে এলে কাঁচা মরিচ দিয়ে চুলার আঁচ কমিয়ে ঢেকে রাখুন। তেল ওপরে উঠলে সামান্য চিনি ছিটিয়ে দিন।

এবার নামিয়ে সুন্দর একটি প্লেটে সাজিয়ে গরম ভাত বা পোলাও এর সঙ্গে পরিবেশন করুন।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর