আগরতলায় বঙ্গবন্ধু জাদুঘর ও শহীদ মিনার স্থাপনের প্রস্তাব     হতাশা কাটিয়ে প্রস্তুত হচ্ছেন মেয়েরা     মেট্রোরেলের নিরাপত্তায় পুলিশের ইউনিট গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর     সিনিয়র সচিব হলেন আরও ৪ জন     মানিলন্ডারিং প্রতিরোধে দুদক, রাজস্ব বোর্ড ও বিবি’র সমন্বয় প্রয়োজন : দুদক চেয়ারম্যান     আড়াই মাসে এক কোটির বেশি নাগরিককে ই-নামজারি সেবা দেয়া হয়েছে : সাইফুজ্জামান চৌধুরী     রোহিঙ্গা প্রত্যাবাসনে ব্রিটিশ এমপিদের সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী     বাদ সৌম্য, ফিরলেন রুবেল-শফিউল    

মজাদার দই ইলিশ

  সেপ্টেম্বর ০১, ২০১৯     ৬৭     ১২:০৫ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : বাজারে এই সময়টাতেই সব থেকে বড় ইলিশ পাওয়া যাচ্ছে। একটু বড় সাইজের ইলিশ মাছের স্বাদ রীতিমতো অমৃত। আর দুপুর বা রাতের খাবার জমে যাবে যদি পাতে থাকে মজাদার দই ইলিশ।

যা যা লাগবে

ইলিশ মাছের ১০ টুকরো, তেল আধা কাপ, পেঁয়াজবাটা এক কাপ, হলুদগুঁড়া আধা চা চামচ, কাঁচা মরিচবাটা ১ চা চামচ, টকদই ২ কাপ, আদাবাটা আধা চা চামচ, কাঁচা মরিচ ৪টি, লবণ ও চিনি পরিমাণমতো।

যেভাবে করবেন

পাত্রে তেল গরম করে সব মসলা দিয়ে কষিয়ে নিতে হবে। এবার দই দিয়ে নেড়ে ধুয়ে রাখা মাছের টুকরোগুলো দিয়ে দিন। মাছ সেদ্ধ হয়ে এলে কাঁচা মরিচ দিয়ে চুলার আঁচ কমিয়ে ঢেকে রাখুন। তেল ওপরে উঠলে সামান্য চিনি ছিটিয়ে দিন।

এবার নামিয়ে সুন্দর একটি প্লেটে সাজিয়ে গরম ভাত বা পোলাও এর সঙ্গে পরিবেশন করুন।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর