বোন রেহানাকে জড়িয়ে ধরে ৭ মার্চের ভাষণ শুনলেন প্রধানমন্ত্রী     মিথ্যা দিয়ে কখনও সত্য মুছে ফেলা যায় না : প্রধানমন্ত্রী     ভূমিহীন, গৃহহীনদের ঘর তৈরি করে দেবো : প্রধানমন্ত্রী     মাগুরায় এসএমই পণ্য মেলা শুরু     মুজিববর্ষে ২শ’ টাকার নোট বাজারে আসছে     মাদক থেকে সন্তানদের দূরে রাখতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ঐতিহ্যের ধারাকে অব্যাহত রেখে জাতীয় সংসদ এগিয়ে যাবে : স্পিকার     মোদির ঢাকা সফর নিয়ে দিল্লিতে আলোচনা    

জুনে জুনিয়র এশিয়া কাপ হকি অক্টোবরে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি

  আগস্ট ২৮, ২০১৯     ৬৬     ১১:০৭ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : আগামী বছর এশিয়ান হকি ফেডারেশনের দুটি টুর্নামেন্ট ঢাকায় হবে-এই সুখবর আগেই পেয়েছিল বাংলাদেশ। এবার জানা গেলো জুনিয়র এশিয়া কাপ ও এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির দিনক্ষণ।
সম্প্রতি জাপানে অনুষ্ঠিত হকি টেস্ট ইভেন্ট দেখতে গিয়েছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের সহসভাপতি আবদুর রশিদ শিকদার ও সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ। দেশে ফিরে আজ (বুধবার) সংবাদ সম্মেলনে দুটি টুর্নামেন্টের তারিখ ঘোষণা করেন ফেডারেশনের এই শীর্ষ দুই কর্মকর্তা।
বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, ‘আগামী বছর ৪ থেকে ১৪ জুন মওলানা ভাসানী স্টেডিয়ামে হবে জুনিয়র এশিয়া কাপ। এই টুর্নামেন্ট জুনিয়র ওয়ার্ল্ডকাপেরও বাছাই পর্ব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে টুর্নামেন্টটি বঙ্গবন্ধুর নামে আয়োজনের ঘোষণা দেয়া হয়েছে। সে লক্ষ্যে এএইচএফের কাছ থেকে টাইটেল স্পন্সরশিপ কিনবে ফেডারেশন।’
এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হবে আগামী বছর ১৫ থেকে ২৫ অক্টোবর। এ টুর্নামেন্টের টাইটেল স্পন্সর থাকবে হিরো মটোকর্প। দুই টুর্নামেন্ট সামনে রেখে এশিয়ান হকি ফেডারেশনের শীর্ষ কর্তাদের উপস্থিতিতে এই বছরের অক্টোবরে চুক্তি সম্পন্ন করবে বাংলাদেশ হকি ফেডারেশন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, জুনিয়র এশিয়া কাপের জন্য যে দলটিকে প্রস্তুত করা হচ্ছে তাদের ভারত পাঠানো হবে ১৬ টি প্রস্তুতি ম্যাচ খেলতে। সেপ্টেম্বরে ভারতের চারটি রাজ্যে ম্যাচগুলো হবে। এরপর ওমান ও পাকিস্তান যুব দলকে ঢাকায় আতিথেয়তা দিয়ে অনূর্ধ্ব-২১ দলের জন্য প্রস্তুতি ম্যাচের আয়োজন করবে ফেডারেশন।
জাপানে এশিয়ান হকি ফেডারেশনের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে তাদের কাছে একজন হাই প্রোফাইল কোচ চেয়েছেন বাংলাদেশ হকি ফেডারেশনের দুই কর্মকর্তা। পুরুষ ও নারী দলের উন্নত প্রশিক্ষণ ও প্রস্তুতি ম্যাচের জন্য জাপান ও দক্ষিণ কোরিয়ার কর্মকর্তাদের সঙ্গেও আলোচনা করেছে বাংলাদেশ।
উত্তরণবার্তা/অআ



এবার ভিন্নরূপে পূজা চেরী

  ফেব্রুয়ারি ২৩, ২০২০

সেই ‘হিরো’ নার্সকে নিয়ে বিপাকে চীন

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ২০২

এবার ভিন্নরূপে পূজা চেরী

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ১১

গরিবের গড় আয়ু ৫৯ বছর, ধনীর ৭৮ : ইউএনডিপি

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ১০

স্মার্টফোনের যত অসাধারণ ব্যবহার

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ৯

চার ম্যাচ পর জয়ের দেখা পেলো চেলসি

  ফেব্রুয়ারী ২৩, ২০২০     ৬

পুরনো খবর