সাত বিভাগীয় শহরে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে : প্রধানমন্ত্রী     যশোদাবেনকে শাড়ি উপহার দিলেন মমতা     ঢাকা-কলকাতা রেলপথে যাত্রীর চাপ বাড়ছে     ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ, ফাইনালে ওঠার চ্যালেঞ্জ আজ     গাজীপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী     ২২ সেপ্টেম্বর থেকে সড়ক ও ফুটপাতে উচ্ছেদ অভিযান : আতিকুল     ২০২০ সালে সংবাদকর্মীদের নিয়ে আন্তর্জাতিক সম্মেলন     স্বর্ণজয়ী সানাকে মিষ্টিমুখ করিয়ে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী    

জুনে জুনিয়র এশিয়া কাপ হকি অক্টোবরে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি

  আগস্ট ২৮, ২০১৯     ২৩     ১১:০৭ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : আগামী বছর এশিয়ান হকি ফেডারেশনের দুটি টুর্নামেন্ট ঢাকায় হবে-এই সুখবর আগেই পেয়েছিল বাংলাদেশ। এবার জানা গেলো জুনিয়র এশিয়া কাপ ও এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির দিনক্ষণ।
সম্প্রতি জাপানে অনুষ্ঠিত হকি টেস্ট ইভেন্ট দেখতে গিয়েছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের সহসভাপতি আবদুর রশিদ শিকদার ও সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ। দেশে ফিরে আজ (বুধবার) সংবাদ সম্মেলনে দুটি টুর্নামেন্টের তারিখ ঘোষণা করেন ফেডারেশনের এই শীর্ষ দুই কর্মকর্তা।
বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, ‘আগামী বছর ৪ থেকে ১৪ জুন মওলানা ভাসানী স্টেডিয়ামে হবে জুনিয়র এশিয়া কাপ। এই টুর্নামেন্ট জুনিয়র ওয়ার্ল্ডকাপেরও বাছাই পর্ব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে টুর্নামেন্টটি বঙ্গবন্ধুর নামে আয়োজনের ঘোষণা দেয়া হয়েছে। সে লক্ষ্যে এএইচএফের কাছ থেকে টাইটেল স্পন্সরশিপ কিনবে ফেডারেশন।’
এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হবে আগামী বছর ১৫ থেকে ২৫ অক্টোবর। এ টুর্নামেন্টের টাইটেল স্পন্সর থাকবে হিরো মটোকর্প। দুই টুর্নামেন্ট সামনে রেখে এশিয়ান হকি ফেডারেশনের শীর্ষ কর্তাদের উপস্থিতিতে এই বছরের অক্টোবরে চুক্তি সম্পন্ন করবে বাংলাদেশ হকি ফেডারেশন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, জুনিয়র এশিয়া কাপের জন্য যে দলটিকে প্রস্তুত করা হচ্ছে তাদের ভারত পাঠানো হবে ১৬ টি প্রস্তুতি ম্যাচ খেলতে। সেপ্টেম্বরে ভারতের চারটি রাজ্যে ম্যাচগুলো হবে। এরপর ওমান ও পাকিস্তান যুব দলকে ঢাকায় আতিথেয়তা দিয়ে অনূর্ধ্ব-২১ দলের জন্য প্রস্তুতি ম্যাচের আয়োজন করবে ফেডারেশন।
জাপানে এশিয়ান হকি ফেডারেশনের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে তাদের কাছে একজন হাই প্রোফাইল কোচ চেয়েছেন বাংলাদেশ হকি ফেডারেশনের দুই কর্মকর্তা। পুরুষ ও নারী দলের উন্নত প্রশিক্ষণ ও প্রস্তুতি ম্যাচের জন্য জাপান ও দক্ষিণ কোরিয়ার কর্মকর্তাদের সঙ্গেও আলোচনা করেছে বাংলাদেশ।
উত্তরণবার্তা/অআ



খাবারে ভেজাল চেনার উপায়

  সেপ্টেম্বর ১৮, ২০১৯

গাজীপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী

  সেপ্টেম্বর ১৮, ২০১৯     ৩৪

চিত্রনায়িকা পপির ফেসবুক আইডি হ্যাকড

  সেপ্টেম্বর ১৮, ২০১৯     ১৩

যশোদাবেনকে শাড়ি উপহার দিলেন মমতা

  সেপ্টেম্বর ১৮, ২০১৯     ১২

খাবারে ভেজাল চেনার উপায়

  সেপ্টেম্বর ১৮, ২০১৯     ১১

পুরনো খবর