মিশর-তুরস্ক থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আসছে : প্রধানমন্ত্রী     প্রতি উপজেলায় ১০ চিকিৎসক নিয়োগ : ফরহাদ হোসেন     প্রধানমন্ত্রীর দুবাই সফরে ৩ চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা : মোমেন     উল্লাপাড়ায় ট্রেন লাইনচ্যুত, ৪ বগিতে অগ্নিকাণ্ড     জঙ্গিদের কাছে কোরআন-হাদিসের দাওয়াত পৌঁছে দিতে হবে : গৃহায়ণমন্ত্রী     আয়কর মেলায় রিটার্ন দাখিল করেছেন প্রধানমন্ত্রী     বিএনপি একটি ব্যর্থ রাজনৈতিক দল : সেতুমন্ত্রী     গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের সংবাদ প্রকাশে সতর্ক হওয়ার পরামর্শ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের    

৯০ ঘণ্টা টানা সাইক্লিং

  আগস্ট ২৫, ২০১৯     ৮২     ১১:৪৫ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ৯০ ঘণ্টা একটানা সাইকেল চালিয়েছেন তিনি। পার হয়েছেন ১২০০ কিমি রাস্তা। এই ৯০ ঘণ্টা না ঘুমিয়ে, খুব কম সময় বিশ্রাম নিয়ে এই ম্যারাথন সাইক্লিং ইভেন্ট শেষ করেছেন ভারতীয় সেনার লেফটেন্যান্ট জেনারেল অনিল পুরি। ফ্রান্সের সব থেকে পুরনো ও ঐতিহ্যবাহী সাইক্লিং ইভেন্টে অংশ নিয়েছিলেন ৫৬ বছর বয়সী এই প্রাক্তন সেনা কর্তা। বড় চ্যালেঞ্জ ছিল। টানা ৯০ ঘণ্টা না ঘুমিয়ে সাইক্লিং করাটা মুখের কথা নয়। তিনি সেই চ্যালেঞ্জ জিতেছেন। ১২০০ কিমি প্যারিস-ব্রেস্ট-প্যারিস সার্কিট সম্পূর্ণ করেছেন তিনি।
২৩ অগাস্ট তিনি ১২০০ কিমির রাস্তার সার্কিট পূর্ণ করেছেন। ভারতীয় সেনার তরফে অনিল পুরিকে শুভেচ্ছা জানানো হয়েছে। ১৯৩১ সালে শুরু হয়েছিল এই ঐতিহ্যবাহী সাইক্লিং ইভেন্ট। ৩১,১২৫ জন সার্কিট পূর্ণ করেছেন এখনও পর্যন্ত। তবে ভারতীয় সেনার লেফটেন্যান্ট জেনারেল পদে থাকা কোনও অফিসার আজ পর্যন্ত এই ইভেন্টের সার্কিট পূর্ণ করেননি। অনিল পুরি প্রথম সেনা কর্তা হিসাবে এই রেকর্ড গড়লেন।
উত্তরণবার্তা/অআ



তিন দশক পর

  নভেম্বর ১৪, ২০১৯

পুরনো খবর