সিলেটে জঙ্গিদের ভাড়া বাসা ঘিরে রেখেছে পুলিশ     রাশিয়ার কাছ থেকে টিকা কিনতে আগ্রহী ভারতসহ ২০ দেশ     বঙ্গবন্ধু হত্যা ছিল বাংলাদেশ হত্যার ষড়যন্ত্র : তথ্যমন্ত্রী     বঙ্গোপসাগরে নিম্নচাপ, ভারী বর্ষণের সম্ভাবনা     চার জেলায় বন্যা পরিস্থিতির উন্নতি     শাহজালাল মাজারে জঙ্গি হামলার পরিকল্পনা!     বিশ্বের ১ম করোনা ভ্যাকসিন অনুমোদন দিল রাশিয়া, নিলেন পুতিনকন্যা     সিলেটে নব্য জেএমবির শীর্ষ নেতাসহ ৫ সদস্য আটক    

বাল্যবিবাহ করায় বরের কারাদণ্ড, বাবার জরিমানা

  আগস্ট ২৪, ২০১৯     ১৫৩     ৭:৫৯ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : সাতক্ষীরার কলারোয়া উপজেলায় বাল্যবিবাহ করায় বরকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে বরের বাবা ও এক আইনজীবীকে আর্থিক জরিমানা করা হয়েছে। উপজেলার পৌর এলাকায় গতকাল শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আক্তার হোসেন। দণ্ডপ্রাপ্ত বর আমির হামজাকে আজ শনিবার আদালতের মাধ্যমে সাতক্ষীরা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

কলারোয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. রাজিব হোসেন প্রথম আলোকে বলেন, গত বৃহস্পতিবার রাতে নবম শ্রেণির এক স্কুলছাত্রীকে বিয়ে করেছেন হামজা, এমন অভিযোগ পান তাঁরা। গতকাল শুক্রবার সন্ধ্যার দিকে উপপরিদর্শক মাসুদ হোসেন ও মফিজুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পায়। এ সময় বর হামজাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও বরের বাবাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া এফিডেভিট করে স্কুলছাত্রীর বয়স বাড়ানোয় সহযোগিতা করায় ও বিয়ের সময় মিথ্যা কাগজপত্র উপস্থাপন করায় হাসানাত মনির নামের এক আইনজীবীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনীর-উল গীয়াস প্রথম আলোকে বলেন, শনিবার আমির হামজাকে আদালতের মাধ্যমে সাতক্ষীরা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

উত্তরণবার্তা/দীন



সুস্থ ১৫৩৫, মৃত্যু ৩৩

  আগস্ট ১১, ২০২০

পুরনো খবর