দুর্নীতি ও অনিয়ম রোধে শুদ্ধি অভিযান চলছে : ওবায়দুল কাদের     জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী     চট্রগ্রাম রেঞ্জ পুলিশ সম্মেলনে ০৬ ক্যাটাগরিতে নোয়াখালী জেলা পুলিশের শ্রেষ্ঠত্ব অর্জন     প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন আজ     নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী     বনানী এফআর টাওয়ারের পেছনে আগুন    

ইরানের নিজস্ব ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার উদ্বোধন

  আগস্ট ২২, ২০১৯     ১৭৫     ৭:৩৪ অপরাহ্ণ     বিদেশ
--

আন্তর্জাতিক ডেস্ক : ইরান বৃহস্পতিবার নিজেদের দেশে তৈরি নতুন আকাশ প্রতিরক্ষা পদ্ধতির উদ্বোধন করেছে। যুক্তরাষ্ট্রের সঙ্গে চরম উত্তেজনার পরিস্থিতিতে তেহরান এই ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার উদ্বোধন করলো।
ইরানের কর্মকর্তারা এর আগে বাবর-৩৭৩ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থাটিকে তেহরানের দেশীয়ভাবে তৈরি প্রথম দূর পাল্লার প্রতিরক্ষা ব্যবস্থা হিসেবে উল্লেখ করেছিল।
দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থার খবরে বলা হয়েছে, প্রেসিডেন্ট হাসান রুহানি এই উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়েছেন এবং ইরানের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা নেটওয়ার্কে এটিকে যুক্ত করার নির্দেশ দিয়েছেন।
ইরনা আরো বলছে, দূরপাল্লার এই ক্ষেপণাস্ত্র ২শ কিলোমিটারেরও বেশি দূরে আঘাত হানতে এবং রাশিয়া ও আমেরিকার এস-৩০০ ও প্যাট্রিয়টের সঙ্গে প্রতিযোগিতা করতে সক্ষম।
অনুষ্ঠানের পর টেলিভিশনে এক মন্তব্যে হাসান রুহানি বলেন, পদ্ধতিটি এস-৩০০ এর চেয়ে ভালো এবং এস-৪০০ এর কাছাকাছি।

উত্তরণবার্তা/দীন



মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯

মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯     ১৯

পুরনো খবর