জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ দলীয় সংগ্রহ গড়লো বাংলাদেশ     মাতৃভাষা দিবস স্মারক স্বর্ণ মুদ্রার মূল্য পুনঃনির্ধারণ     চলতি বছরে ঢাকা-সিলেট মহাসড়কে ছয়লেনের কাজ শুরু হবে : সেতুমন্ত্রী     দুবাই সরকারের আমন্ত্রণে রেলপথ মন্ত্রী দুবাই যাচ্ছেন     সীমান্তে চোরাচালান রোধে সজাগ থাকুন: বিজিবিকে রাষ্ট্রপতি     মন্ত্রিসভায় তিনটি হজ প্যাকেজের অনুমোদন     প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করলেন অ্যাঞ্জেলিনা জোলি     সিরিয়া ও গাজায় ইসরাইলের হামলা, নিহত ২    

ইরানের নিজস্ব ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার উদ্বোধন

  আগস্ট ২২, ২০১৯     ২০৭     ৭:৩৪ অপরাহ্ণ     বিদেশ
--

আন্তর্জাতিক ডেস্ক : ইরান বৃহস্পতিবার নিজেদের দেশে তৈরি নতুন আকাশ প্রতিরক্ষা পদ্ধতির উদ্বোধন করেছে। যুক্তরাষ্ট্রের সঙ্গে চরম উত্তেজনার পরিস্থিতিতে তেহরান এই ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার উদ্বোধন করলো।
ইরানের কর্মকর্তারা এর আগে বাবর-৩৭৩ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থাটিকে তেহরানের দেশীয়ভাবে তৈরি প্রথম দূর পাল্লার প্রতিরক্ষা ব্যবস্থা হিসেবে উল্লেখ করেছিল।
দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থার খবরে বলা হয়েছে, প্রেসিডেন্ট হাসান রুহানি এই উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়েছেন এবং ইরানের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা নেটওয়ার্কে এটিকে যুক্ত করার নির্দেশ দিয়েছেন।
ইরনা আরো বলছে, দূরপাল্লার এই ক্ষেপণাস্ত্র ২শ কিলোমিটারেরও বেশি দূরে আঘাত হানতে এবং রাশিয়া ও আমেরিকার এস-৩০০ ও প্যাট্রিয়টের সঙ্গে প্রতিযোগিতা করতে সক্ষম।
অনুষ্ঠানের পর টেলিভিশনে এক মন্তব্যে হাসান রুহানি বলেন, পদ্ধতিটি এস-৩০০ এর চেয়ে ভালো এবং এস-৪০০ এর কাছাকাছি।

উত্তরণবার্তা/দীন



পবিত্র শবে মেরাজ ২২ মার্চ

  ফেব্রুয়ারি ২৫, ২০২০

ফেসবুকের ফেইসলক আতঙ্ক!

  ফেব্রুয়ারি ২৫, ২০২০

ঘরেই তৈরি করুন ফ্রাইড চিকেন

  ফেব্রুয়ারি ২৪, ২০২০

ফেসবুকের ফেইসলক আতঙ্ক!

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ৫০

লিবিয়ায় তুরস্কের ১৬ সেনা নিহত!

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ১৭

পবিত্র শবে মেরাজ ২২ মার্চ

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ১১

৭ ইটভাটা ধ্বংস, জরিমানা ৫০ লাখ টাকা

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ১০

নেইমারের লাল কার্ড, পিএসজির নাটকীয় জয়

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ৯

পুরনো খবর