আওয়ামী লীগ উন্নয়ন করে আর বিএনপি-জামায়াত দেশকে পিছনে নেয় : শিক্ষামন্ত্রী     ফের ভেঙ্গে পড়লো ভারতীয় যুদ্ধবিমান     বিল অব এন্ট্রি দাখিল করতে হবে ৭২ ঘন্টার মধ্যে     ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে লেমিনেটেড পোস্টার ব্যবহার করা যাবে না : সিইসি     ইউএনডিপি সুদীর্ঘকাল থেকে বাংলাদেশের উন্নয়ন সহযোগী : স্পিকার     তথ্যমন্ত্রীর সঙ্গে কার্টার সেন্টার প্রতিনিধিদলের সাক্ষাৎ     বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন করা হচ্ছে : তাজুল ইসলাম     জাতির জন্য সেনা সদস্যদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারের আহ্বান রাষ্ট্রপতির    

বঙ্গবন্ধুকে হত্যার মূল উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করা : কৃষিমন্ত্রী

  আগস্ট ২০, ২০১৯     ৬১     ৮:০১ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার মূল উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনাকে তিলে তিলে ধ্বংস করা। স্বাধীনতা বিরোধীরা দেশ পরিচালনা করবে।
তিনি বলেন, পচাত্তরের পর বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের সম্মানিত করা হয়েছিল, তাদের মন্ত্রী করাসহ দেশ বিরোধী মানবাতাবিরোধী জামাতকে পুনর্বাসন করে দেশে এনে গোলাম আজমকে নাগরিকত্ব দেয়া হয়েছিল।
কৃষিমন্ত্রী আজ, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) অডিটরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মীর নুরুল আলম। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব মো. আরিফুর রহমান অপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ আব্দুল মান্নান এমপি, কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের এমেরিটাস প্রফেসর ড. সাত্তার মন্ডল।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর হত্যাকান্ড দেশ বিরোধীদের পুনর্বাসন করা এবং বাংলাদেশকে পুনরায় পাকিস্তানের আদলে পরিচালনার পেছনে নেতৃত্ব দিয়েছিল জিয়া। বিএনপি-জামায়াত জয় বাংলা বলে না, তারা বঙ্গবন্ধুকে স্বীকার করে না। একাত্তরে পরাজিত হয়েছে, এখনও তারা নানা চক্রান্ত করছে।
তিনি বলেন, আমাদের মূল দায়িত্ব বঙ্গবন্ধুর আর্দশকে ধারণ করে কৃষি ও কৃষকের উন্নয়নের জন্য একাগ্রতা, নিষ্ঠা ও সততার সাথে কাজ করা। সকলের দায়িত্ব হবে কৃষিকে বাণিজ্যিকীকরণ ও যান্ত্রিকীকরণ করা। কৃষিকে বাণিজ্যিকীকরণ করা গেলে আমার গ্রাম আমার শহর বাস্তবায়ন সহজ হয়ে যাবে।

উত্তরণবার্তা/দীন



বঙ্গবন্ধু খেতাবের ৫১ বছর

  ফেব্রুয়ারি ২৪, ২০২০

চলতি মাসে বাজারে আসছে সংযোগ ইউ

  ফেব্রুয়ারি ২৪, ২০২০

ফারহান-শিবানি ‘৭৩০ নট আউট’

  ফেব্রুয়ারি ২৪, ২০২০

সোনামনিদের টিফিনে ঝুরি চিকেন

  ফেব্রুয়ারি ২৪, ২০২০

ভোট ও দোয়া প্রত্যাশি

  ফেব্রুয়ারি ২৩, ২০২০

সোনামনিদের টিফিনে ঝুরি চিকেন

  ফেব্রুয়ারী ২৪, ২০২০     ৮

চলতি মাসে বাজারে আসছে সংযোগ ইউ

  ফেব্রুয়ারী ২৪, ২০২০     ৫

ফারহান-শিবানি ‘৭৩০ নট আউট’

  ফেব্রুয়ারী ২৪, ২০২০     ৪

ফের ভেঙ্গে পড়লো ভারতীয় যুদ্ধবিমান

  ফেব্রুয়ারী ২৪, ২০২০     ৪

বঙ্গবন্ধু খেতাবের ৫১ বছর

  ফেব্রুয়ারী ২৪, ২০২০     ৪

পুরনো খবর