বৈশ্বিক উষ্ণতায় সাগরে কমছে অক্সিজেন, বড় মাছের হাঁসফাঁস অবস্থা     কুয়েতে রাষ্ট্রীয় সফরে ক্যাপ্টেন তাজুল ইসলাম     চাঞ্চল্যকর মামলা নিবিড় তদারকির নির্দেশ আইজিপির     বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন : আমু     নিজস্ব ধারার চলচ্চিত্র নির্মাণ করে বিশ্বদরবারে অবস্থান তৈরির আহ্বান প্রধানমন্ত্রীর     প্রধানমন্ত্রীর সঙ্গে সালমান-ক্যাটরিনার কুশল বিনিময়     মিরপুরে তারকা আর আতশবাজির ঝলক     পর্দা উঠল বঙ্গবন্ধু বিপিএলের    

অ্যামাজনে রোবট দিয়ে ডেলিভারি

  আগস্ট ১৬, ২০১৯     ৬৩     ১২:০০ অপরাহ্ণ     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : ওয়াশিংটনের সোহোমিশ কাউন্টিতে প্রধান কার্যালয়ের আশপাশের এলাকায় রোবট দিয়ে পণ্য সরবরাহের পরীক্ষা চালানোর পর এবার পরীক্ষার পরিধি বাড়াচ্ছে মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজন।

এবারে ক্যালিফোর্নিয়ার আর্ভাইনে এই রোবটের পরীক্ষা চালাবে প্রতিষ্ঠানটি। এক প্রতিবেদনে বলা হয়, শুরুর দিকে অল্প কিছু অ্যামাজন স্কাউট রোবট দিয়ে পরীক্ষা শুরু করা হবে।

শুধু কাজের দিনগুলোতে দিনের বেলা এই রোবট দিয়ে পণ্য সরবরাহ করবে অ্যামাজন। রোবটগুলো স্বয়ংক্রিয়ভাবে চলাফেরা এবং পণ্য সরবরাহ করতে পারলেও পরীক্ষার সময় প্রতিটি রোবট নজরদারির জন্য একজন মানবকর্মী থাকবেন।

রথম দিকে ওয়াশিংটনেও একইভাবে পরীক্ষা চালিয়েছে অ্যামাজন। অ্যামাজনের পক্ষ থেকে বলা হয়, স্কাউট রোবটগুলো আর্ভাইন অঞ্চলের গ্রাহকের অর্ডারের সঙ্গে যুক্ত থাকবে।

যদি কেউ কোনো পণ্য অর্ডার করেন সে ক্ষেত্রে সরবরাহের সবচেয়ে যৌক্তিক পদ্ধতি কাজে লাগানো হবে, রোবট দিয়ে বা মানবকর্মী দিয়ে পণ্য সরবরাহ করা হবে। কয়েক মাস ধরেই স্কাউট রোবটের প্রশিক্ষণ দিয়ে আসছে অ্যামাজন।

শুধু রাস্তা দিয়ে নয় অ্যামাজন প্রাইম এয়ার সেবার আওতায় ড্রোন দিয়েও পণ্য সরবরাহের পরীক্ষা চালাচ্ছে প্রতিষ্ঠানটি।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর