ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে অর্ধলক্ষাধিক কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছে : কৃষিমন্ত্রী     রেল সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর     ৮ ঘণ্টা পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক     জেএসসি’র ‘বিজ্ঞান’ পরীক্ষা বুধবার ও ‘গণিত’ পরীক্ষা বৃহস্পতিবার     নিহতদের পরিবারকে ১ লাখ টাকা করে দেয়া হবে     ট্রেন দুর্ঘটনায় প্রধানমন্ত্রীর শোক     ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ১২ জন নিহত     সম্প্রচারের অপেক্ষায় ১১ টিভি চ্যানেল : হাছান মাহমুদ    

অ্যামাজনে রোবট দিয়ে ডেলিভারি

  আগস্ট ১৬, ২০১৯     ৫৬     ১২:০০ অপরাহ্ণ     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : ওয়াশিংটনের সোহোমিশ কাউন্টিতে প্রধান কার্যালয়ের আশপাশের এলাকায় রোবট দিয়ে পণ্য সরবরাহের পরীক্ষা চালানোর পর এবার পরীক্ষার পরিধি বাড়াচ্ছে মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজন।

এবারে ক্যালিফোর্নিয়ার আর্ভাইনে এই রোবটের পরীক্ষা চালাবে প্রতিষ্ঠানটি। এক প্রতিবেদনে বলা হয়, শুরুর দিকে অল্প কিছু অ্যামাজন স্কাউট রোবট দিয়ে পরীক্ষা শুরু করা হবে।

শুধু কাজের দিনগুলোতে দিনের বেলা এই রোবট দিয়ে পণ্য সরবরাহ করবে অ্যামাজন। রোবটগুলো স্বয়ংক্রিয়ভাবে চলাফেরা এবং পণ্য সরবরাহ করতে পারলেও পরীক্ষার সময় প্রতিটি রোবট নজরদারির জন্য একজন মানবকর্মী থাকবেন।

রথম দিকে ওয়াশিংটনেও একইভাবে পরীক্ষা চালিয়েছে অ্যামাজন। অ্যামাজনের পক্ষ থেকে বলা হয়, স্কাউট রোবটগুলো আর্ভাইন অঞ্চলের গ্রাহকের অর্ডারের সঙ্গে যুক্ত থাকবে।

যদি কেউ কোনো পণ্য অর্ডার করেন সে ক্ষেত্রে সরবরাহের সবচেয়ে যৌক্তিক পদ্ধতি কাজে লাগানো হবে, রোবট দিয়ে বা মানবকর্মী দিয়ে পণ্য সরবরাহ করা হবে। কয়েক মাস ধরেই স্কাউট রোবটের প্রশিক্ষণ দিয়ে আসছে অ্যামাজন।

শুধু রাস্তা দিয়ে নয় অ্যামাজন প্রাইম এয়ার সেবার আওতায় ড্রোন দিয়েও পণ্য সরবরাহের পরীক্ষা চালাচ্ছে প্রতিষ্ঠানটি।

উত্তরণবার্তা/এআর



হাড়ের শক্তি বাড়াবে যেসব খাবার

  নভেম্বর ১২, ২০১৯     ৩৭১

শাইল সিন্দুর খালে মাছ ধরার উৎসব

  নভেম্বর ১২, ২০১৯     ১৫

পুরনো খবর