প্রাথমিক সমাপনী পরীক্ষা ১৭ নভেম্বর থেকে     যাত্রীসেবার মানোন্নয়নের মাধ্যমে বিমানের সুনাম বৃদ্ধি করুন : প্রধানমন্ত্রী     পিলখানা বিদ্রোহের সময় খালেদা জিয়া ২৪ ঘণ্টা কোথায় ছিলেন     ২১ আগস্ট নিয়ে উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী     ব্রাজিলের আমদানি শুল্ক আরো সহনীয় পর্যায়ে আনার আহ্বান বাণিজ্যমন্ত্রীর     তরুণদের কর্মক্ষমতাকে কাজে লাগানোর কর্মপরিকল্পনা গ্রহন করতে হবে : স্পিকার     ময়মনসিংহের ১৫ জনের বিরুদ্ধে যুদ্ধাপরাধে তদন্ত প্রতিবেদন প্রকাশ     উদ্ভাবনী চিন্তাভাবনার মাধ্যমে জনসেবা নিশ্চিত করতে হবে : এলজিআরডি মন্ত্রী    

জিভে জল আনা গরুর মাংসের টিকিয়া কাবাব

  আগস্ট ১৪, ২০১৯     ২০     ৯:৫৩ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা  লাইফস্টাইল ডেস্ক : কোরবানির ঈদের আজ তৃতীয় দিন। এ সময়ে ঘরে গরুর মাংস থাকে সবারই। গরুর মাংস দিয়ে তৈরি করতে পারেন মজাদার টিকিয়া কাবাব।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন গরুর মাংসের টিকিয়া কাবাব।

যা লাগবে

বিফ কিমা ৫০০ গ্রাম, আদা, রসুন ও পেঁয়াজ টুকরা করা ১ কাপ, শুকনা মরিচ ৫-৭টি, লবণ স্বাদ অনুযায়ী, গরম মশলা আস্ত দুই-তিনটি, এলাচ, দারুচিনি, গোলমরিচ, জিরা এক চামচ, ধনেপাতা, পুদিনাপাতা পেঁয়াজ ও কাঁচামরিচ কুচি আধাকাপ, তেজপাতা দুইটি, ডিম দুইটি, বুটের ডাল ১২৫ গ্রাম, চিনি আধা চা চামচ, পরিমাণমতো পানি ও তেল ভাজার জন্য।

যেভাবে করবেন

প্রথমে কিমা ভালো করে ধুয়ে নিয়ে তাতে সব কাটা মশলা, আস্ত গরম মশলা, স্বাদ অনুযায়ী লবণ, চিনি, বুটের ডাল ও পরিমাণমতো পানি দিয়ে ভালো করে সেদ্ধ করে শুকনা শুকনা করে গরম অবস্থায় বেটে তাতে একে একে ডিম, ধনেপাতা, পুদিনা পাতা, পেঁয়াজ ও কাঁচামরিচ দিয়ে ভালো করে হাত দিয়ে মাখিয়ে গোল গোল চ্যাপটা করে গরম ডুবো তেলে ভেজে কিচেন টিস্যুতে তুলে সার্ভিং ডিশে সাজিয়ে পরিবেশন করুন টিকিয়া কাবাব।

উত্তরণবার্তা/এআর

 



ইসিতে দুই দালাল আটক

  আগস্ট ২২, ২০১৯

ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ১৫৭৮

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৫১

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১১৩০

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১০৪৫

চুলের যত্নে সরিষার তেল

  আগস্ট ২২, ২০১৯     ৩৯৬

পুরনো খবর